আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকেঃ লালমনিরহাটের ৫টি উপজেলার বিভিন্ন-হাট বাজারে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ১১১টি প্রতিষ্ঠানকে ৫৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৪এপ্রিল) সন্ধ্যায় লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর নিশ্চিত এ তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসকে পুঁজি করে গুজব ছড়িয়ে শুক্রবার ও শনিবার ব্যবসায়ীরা অধিক মূল্যে নিত্যপণ্য বিক্রি করতে শুরু করেছে- এমন খবর পেয়ে লালমনিরহাটের ৫ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাট-বাজারে অভিযান চালায়।

কয়েকটি বাজারে নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় যৌথবাহিনীর অভিযানে ৮ জনের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিভিন্ন বাজারে সেনাবাহিনী ও পুলিশ সদস্যেদের সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করেন। এ সময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়েসহ ১১১টি প্রতিষ্ঠানকে ৫৯ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর জানান, করোনাভাইরাসকে পুঁজি করে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে রাখতে এ ধরনের অভিযান নিয়মিত চলবে। তাছাড়া ভোক্তারা অভিযোগ করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য