দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে করোনা ভাইরাস প্রতিরোধে সেনাবাহিনী গতকাল সোমবার সকাল থেকে শহরের মানুষকে সচেতনতার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষায় ঔষধ বিতরন করছেন।

দিনাজপুরে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতার কাজে সরকারী দায়িত্বে নিয়জিত সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকতা মেজর মশিউর রহমান জানান, জেলা প্রশাসনের সহায়তায় হোম কোয়ারেন্টিনে থাকা পরিবারের সদস্যদের খাদ্য ঔষধ সহ সার্বিক মনিটরিং অব্যাহত রাখা হয়েছে। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সাধারন মানুষকে অপ্রয়োজনে বাড়ী থেকে বের না হয়ে নিজ নিজ বাড়ীতে অবস্থান করার জন্য তাদের পরিবহনের মাইকিং করে অনুরোধ করা হচ্ছে।

এছাড়া শহরের খাদ্যসামগ্রী, জীবানুনাশক ঔষধসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ও স্বোচ্চাসেবী সংগঠন কাজ করে যাচ্ছেন। বিভিন্ন এলাকায় সাবান, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার সাধারন মানুষের মাঝে বিতরন করছেন। এছাড়া হাটে বাজারে এবং রাস্তায় জীবানুনাশক ঔষধ স্প্রে করছেন।

সেনাবাহিনীর সুত্রটি জানায়, এসময় যদি কোন দরিদ্র জনগোষ্ঠী বাড়ীতে থাকার কারনে খাদ্যের অভাব ভোগ করছেন এধরনের পরিবারদের চিহ্নিত করে তাদের খাওয়ার ব্যবস্থা সেনাবাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে।

যদি কোন পরিবার এধরনের সমস্যায় থাকেন তবে জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তা আইন শৃংখলা বাহিনীর সদস্যদের সাথে যোগাযোগ করার জন্য তাদের পক্ষ থেকে প্রচার করা হচ্ছে। সব মিলিয়ে কোন গুরুত্বপূর্ন কাজ ছাড়া বাড়ীর বাইরে বের না হতে সকল ধরনের নাগরিককে সচেতন করতে সেনাবাহিনীসহ সরকারের সংশ্লিষ্ট সকলেই কাজ করে যাচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য