দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেছেন, সরকার সারাদেশের ন্যায় এই জেলার মানুষদের নিরাপত্তা নিশ্চিত ও অভাবি দরিদ্র জনসাধারনের খাদ্যের সহায়তা দেয়ার জন্য ২০০ মেট্রিক টন চাল ও ৪ লক্ষ টাকা বরাদ্ধ প্রদান করেছেন।

রোববার দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর প্রেসক্লাবে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে এই তথ্যসহ বক্তব্য প্রদান করেন। তিনি সাংবাদিকদের এই করোনা ভাইরাস দুর্যোগকালীন সময়ে ব্যবহারের জন্য ৫০টি ম্যাক্স, জীবানুনাশক স্যানিটেশন ও অন্যান্য উপকরণ প্রদান করেন।

তিনি বলেন, জেলার ১৩টি উপজেলার দরিদ্র জনসাধারনের খাদ্যের জন্য সরকার ২০০ মেট্রিক টন চাল ও ৪লক্ষ টাকা প্রদান করেছেন। এছাড়া জেলা প্রশাসনের ত্রাণ অধিদপ্তরে পূর্বের জিআর চাল ও নগদ টাকা কিছু রয়েছে। রোববার পর্যন্ত জেলার ১৩টি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে ১৬১ মেট্রিক টন চাল ও নগদ ৮ লক্ষ টাকা বিতরনের জন্য প্রেরণ করা হয়েছে।

এছাড়া জেলা প্রশাসকের ডিজিটাল ওয়েব সাইটে জেলার বিভিন্ন স্থান থেকে প্রায় আড়াই হাজার সাহায্যের আবেদন পাওয়া গেছে। তিনি বলেন, আবেদন অনুযায়ী প্রত্যেককে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য ও অন্যান্য চাহিদা অনুযায়ী সহায়তা প্রদান করা হবে।

তিনি জেলাবাসীদের সরকারী ঘোষনা অনুযায়ী নিজেদের এই ভয়াল করোনা ভাইরাস থেকে সুস্থ্য থাকতে ঘরের বাইরে অহেতুক ঘুরাফেরা করে সমস্যা সৃষ্টি না করতে সাংবাদিকদের লিখনির মাধ্যমে উদব্ধ ও প্রচার করার জন্য আহ্বান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য