দিনাজপুর সংবাদাতাঃ প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে সর্বাত্মক সর্তকতা অবলম্বন করে দিনাজপুর থেকে প্রকাশিত সকল দৈনিক ও সাপ্তাহিক সংবাদপত্র প্রকাশনা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন পত্রিকার সম্পাদকবৃন্দ।

২৮ মার্চ ২০২০ শনিবার দিনাজপুর প্রেসক্লাবে প্রবীন সাংবাদিক দৈনিক তিস্তা’র সম্পাদক মো. মিজানুর রহমান লুলু’র সভাপতিত্বে ও চিত্ত ঘোষ এর সঞ্চালনায় দিনাজপুর সংবাদপত্র সম্পাদক পরিষদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি ও আক্রান্তদের দ্রুত আরোগ্য লাভের জন্য প্রার্থনা করা হয়। এছাড়া সভায় দৈনিক কালের কণ্ঠ দিনাজপুর প্রতিনিধি মো. এমদাদুল হক মিলনের মাতার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়।

সভায় বক্তব্য রাখেন দৈনিক উত্তরার সম্পাদক অধ্যাপক মুহম্মদ মহসীন, দৈনিক উত্তর বাংলা’র সম্পাদক মো. মতিউর রহমান, দৈনিক আজকের দেশবার্তা’র সম্পাদক চিত্ত ঘোষ, দৈনিক আজকের প্রতিভা’র সম্পাদক আবু সাঈদ আহমেদ কুমার, দৈনিক তিস্তা’র ভারপ্রাপ্ত সম্পাদক ওয়াহেদুল আলম আটিস্ট, সাপ্তাহিক উত্তর কণ্ঠের সম্পাদক গোলাম নবী দুলাল, দৈনিক আলোকিত দিনাজপুর এর সম্পাদক সুব্রত মজুমদার ডলার, সাপ্তাহিক পুণর্ভবা’র সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দৈনিক প্রতিদিন এর বার্তা সম্পাদক মো. রিয়াজুল ইসলাম, দৈনিক জনমতের ভারপ্রাপ্ত সম্পাদক গৌর শংকর রায়, দৈনিক দিনবদলের সংবাদের সম্পাদক মো. রেজাউল ইসলাম, দৈনিক অন্তর কণ্ঠের সম্পাদক সালাউদ্দিন আহমেদ, দৈনিক সৃজনী’র সম্পাদক স্বরুপ কুমার বকসী বাচ্চু, দৈনিক খবর একদিন এর সম্পাদক মোফাসিরুল মিলন প্রমুখ।

বক্তারা বলেন, করোনা ভাইরাসের প্রভাব থেকে গনমাধ্যম কর্মীরা নিরাপদ নয়। এই ভাইরাস সারা পৃথিবী জুড়ে মহামারি রুপ ধারণ করেছে। মানবতা আজ বিপর্যস্ত। দিনাজপুরে করোনার সংক্রমন আপাতত দৃষ্টে ভায়াবহ না হলেও সরকার এই ভাইরাস তেকে রক্ষা পাওয়ার জন্য যেসব পদক্ষেপ নিয়েছেন সেব্যাপারে সবার পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ জানানো হয়। দিনাজপুরে সদর আসনের সংসদ সদস্য হুইপ ইকবালুর রহিম চিকিৎসকদের মাঝে ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) ও পর্যাপ্ত পরিমাণে স্যানিটাইজার সরবরাহ করায় সভা থেকে হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ জানানো হয়।

বক্তারা বলেন, এমতাবস্থায় দিনাজপুর থেকে প্রকাশিত সংবাদপত্র গুলো প্রকাশনা অব্যাহত রাখতে হবে। জনগন যেন কোন মিথ্যা বা গুজব তথ্য দ্বারা বিভ্রান্ত না হয় এবং মানুষের মনে অযথা কোন আতঙ্ক না ছড়ায় সে ব্যাপারে দিনাজপুর থেকে প্রকাশিত সংবাদপত্র ও দিনাজপুরে কর্মরত সকল গণমাধ্যম কর্মীদেরকে সতর্কতা ও সচেতনভাবে সংবাদ পরিবেশনের জন্য বক্তারা অভিমত ব্যক্ত করেন।

এ ব্যাপারে পত্রিকা ছাপাখানা মালিকদের সহযোগিতা কামনা করা হয়। সভায় সিন্ধান্ত নেয়া হয় যে, সংবাদপত্রে কর্মরত কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য স্ব স্ব পত্রিকার মালিক-সম্পাদকগণ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সতর্কীকরণের জন্য দিনাজপুর সাংবাদিক সমাজের পক্ষ থেকে প্রচার পত্র বিলি করা হবে।

পরে করোনা ভাইরাস থেকে দেশবাসীকে সুরক্ষা রাখতে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন দৈনিক তিস্তার ভারপ্রাপ্ত সম্পাদক ওয়াহেদুল আলম আটিস্ট।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য