আজিজুল ইসলাম বারী,লালালমনিরহাটঃ করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে হাটবাজারে অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। অভিযানের এক পর্যায়ে পিপাসা মেটাতে পানির বোতল কেনেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। পানি পান করতে গিয়ে তিনি খেয়াল করেন বোতলটি মেয়াদোত্তীর্ণ।

ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৭মার্চ) রাত সাড়ে ৯টায় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শুকান দীঘি বাজারে। এ সময় মেয়াদোত্তীর্ণ পানির বোতল বিক্রি করার অভিযোগে ওই মুদি দোকানের মালিক সাইদুল ইসলাম শাহিকে (৩৮) ৫ হাজার টাকা জরিমানা করেন।

স্থানীয়রা জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে বিভিন্ন হাটবাজারে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান ও কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মোঃ সাজ্জাত।

অভিযান পরিচালনার সময় পানি পিপাসা পায় উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসানের। পরে এক মুদির দোকান থেকে পানির বোতল কেনেন তিনি। বোতল হাতে নিয়ে দেখতে তিনি দেখতে পান মেয়াদোত্তীর্ণ।

এ ব্যাপারে ওই দোকান মালিক সাইদুল ইসলাম শাহিকে সর্তক করলে পুলিশের সঙ্গে তর্ক করেন তিনি। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা করা হয় তাকে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রবিউল হাসান বলেন, ওই প্রতিষ্ঠান মালিককে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী পুলিশ ও উপজেলা প্রশাসন তৎপরতা অব্যাহত রাখবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য