সিরাজুল ইসলাম বিজয়, তারাগঞ্জ রংপুরঃ প্রাণঘাতীক নভেল করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রংপুরের তারাগঞ্জ উপজেলার সাপ্তাহিক হাট বাজার বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

উপজেলার তারাগঞ্জ বাজার, ইকরচালী ,বুড়িরহাট, ডাঙ্গিরহাট, খিয়ারজুম্মা, হাজিরহাট, কাজিরহাট, চিলাপাক বাজারসহ উপজেলার সকল প্রকার হাট বাজার বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে স্বাভাবিক ভাবে জনস্বার্থে খোলা থাকবে হাসপাতাল, ক্লিনিক, ঔষুধের দোকান, ব্যাংক, এটিএম বুথ, ফলের দোকান, মুদি দোকান ও মোবাইল-ফ্লেক্সিলোডের দোকান কাচাঁবাজার যেমন- শাক সবজি, কাঁচা তরিতরকারী, মাছ মাংসের দোকানসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকানপাট স্বাভাবিক সময় পর্যন্ত খোলা থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, হাটবাজার গুলোতে সাধারণ মানুষের জনসমাগম বেশি হয়। জনসমাগমে যাতে একজনের হাঁচি-কাশির প্রভাব আরেকজনের উপর না পড়ে সেজন্য হাটবাজার গুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাস যেহেতু ছোঁয়াচে, তাই জনসমাগম বন্ধ করার জন্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঘরে থাকুন, সুস্থ থাকুন, খাদ্যদ্রব্য, ঔষুধ, চিকিৎসা ব্যতিত কেউ নিজ গৃহ থেকে প্রয়োজনীয় কাজ ছাড়া বের না হওয়ার পরামর্শ দেন। কেউ আতঙ্কিত না হয়ে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সহায়তা করার জন্য সকলকে আন্তরিকভাবে অনুরোধ করা হলো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য