আনোয়ার হোসেন আকাশ রাণীশংকৈলঃ ভারত থেকে ফিরে সরকারী নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারান্টাইনে না থেকে অবাধে ঘুরাফেরা করার অপরাধে মঙ্গলবার ঠাকুরগাঁও রাণীশংকৈলে দুই ব্যক্তিকে অর্থদন্ড করা হয়েছে। উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসাবে এ অর্থদন্ড করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী আফরিদার ভ্রাম্যমাণ আদালত। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরির্দশক সারোয়ার আলম পেশকার ইউনুস আলীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অর্থদন্ড প্রাপ্তরা হলেন, ভান্ডারা গ্রামের আইয়ুব আলীর ছেলে শাহানাজ ইকবাল, কলিগাঁও গ্রামের আজাহার আলীর ছেলে সফিকুল ইসলাম। স্থানীয়রা জানান, গত ১২ মার্চ সফিকুল ইসলাম ও ১৫ মার্চ শাহানাজ ইকবাল ভারত থেকে ফিরেছেন। স্বাস্থ্য বিভাগের নির্দেশ মতে বিদেশ ফেরত ব্যক্তিদের ফেরতের দিন থেকে মোট ১৪ দিন কোয়ারান্টাইনে থাকা বাধ্যতামুলক।

উপজেলা প্রশাসনের হিসাব মতে গত কয়েকদিনে আগে ভারত সৌদি আরব মালেশিয়া আমেরিকা সিঙ্গাপুর ফেরত মোট ৮ ব্যক্তিকে হোম কোয়ারান্টাইনে না থেকে অবাধে ঘুরাফেরার অভিযোগে। এবং দোকানে মুল্য তালিকা না থাকা, পেয়াজ ও চাউলের দামসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি নেওয়ার অপরাধে ১৪ জন ব্যবসায়ীকে অর্থদন্ড করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী আফরিদার ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী আফরিদা বলেন, বাজার পর্যবেক্ষণ, বিদেশ ফেরতদের হোম কোয়ারান্টাইনে না থাকার বিষয়গুলো কঠিন নজরদারিতে রাখা হয়েছে। সরকারী নির্দেশ অমান্যকারীদের কঠোর হস্তে দমন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য