দিনাজপুর সংবাদাতাঃ দেশে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ও জনগণকে সতর্ক করতে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলায় ৭৪ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

ঘোড়াঘাট উপজেলায় প্রশাসনের পক্ষে ঘোড়াঘাট থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা তালিকা অনুযায়ী প্রতিটি প্রবাসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়।

জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৪ জন প্রবাসী ব্যক্তির তালিকা দেওয়া হয়েছে। যারা বিগত কয়েক দিনে বিদেশ থেকে দেশে ফিরেছেন। এসব বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখতে ও এলাকার জন সাধারণকে সতর্ক করতে রোববার বিকেল থেকে উপজেলা প্রশাসনের পক্ষে ঘোড়াঘাট থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা তালিকা অনুযায়ী প্রতিটি প্রবাসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টাঙিয়ে দেয়।

ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম জানান, করোনাভাইরাস সচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা সব প্রবাসী ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছি এবং বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে থাকতে চাপ প্রয়োগ করছি। সেই সঙ্গে লাল পতাকা লাগানো বাড়িতে যাতায়াত না করতে আমরা এলাকাবাসীদের সচেতন করছি।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম জানান, তালিকা অনুযায়ী আমরা সব বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত তাদের সঙ্গে যোগাযোগ করছি। তাছাড়া তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে অনুরোধ করছি এবং স্থানীয় জন প্রতিনিধিদের ও প্রযুক্তির মাধ্যমে তাদের কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য