দিনাজপুর সংবাদাতাঃ বীরগঞ্জ পৌরশহরের আনাছে,কানাছে প্রচন্ড মশার উপদ্রব দেখা দিয়েছে। শীতের রেশ কাটয়ে বসন্তের বাতাস বইতে না বইতেই গত কয়েকদিন ধরে দিন-রাত মশার উৎপক্তি বেড়ে গেছে। বীরগঞ্জ পৌরসভার কর্তৃপক্ষ প্রতিদিন নিয়মিত মশা নিধনের ওষুধ না ছিটানোর কারণে শহরে হঠাৎ মশার উপদ্রব দেখা দিয়েছে। শীত মৌসুমে মশার উপদ্রব কম থাকলেও গরমে তার উপদ্রব অনেক বৃদ্ধি পায়।

মশা নিধনে প্রতি বছর বাজেট বরাদ্দ থাকলেও ঠিকমতো অর্থগুলো ব্যয় করছে না পৌর কর্তৃপক্ষ। শহরের ময়লাগুলো রাস্তা ঘাটের পাশে বিভিন্ন জায়গায় ফেলানোর কারণে দিনের পর দিন মশার উদ্ভব বেড়েই চলছে। রাস্তায় দুর্গন্ধ বাড়ছে,পথচারীরা চলাচল করতে কষ্ট হচ্ছে। ওয়ার্ড কাউন্সিলাররা দেখেও না দেখার ভ্যান করছেন।

স্থানীয়রা বলছেন, শুধু ট্যাক্সের টাকার জন্য আমাদের কাছে আসে কিন্তু উন্নয়ন কাজে কোনোটাই করছেনা পৌর কর্তৃপক্ষ। ছেলে -মেয়েরা রাতের বেলা পড়ালেখা করতে পারছেনা মশার অত্যাচারে।

পৌরবাসীর অভিযোগ বীরগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ নিয়মিত মশা নিধনের জন্য ওষুধ না দেওয়ার কারণে মশার উপদ্রব বৃদ্ধি পাচ্ছে। তারা যদি প্রতিদিন নিয়মিত মশা নিধনের জন্য কাজ করতেন তাহলে হয়তো শহরে এতটা মশার উপদ্রব দেখা যেতোনা। পৌর মেয়র বলেন, আগামীকাল সোমবার থেকে ওষুধ ছিটিয়ে মশা নিধন করা হবে এবং কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য