মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ বিশ্বব্যাপী চলমান আতঙ্কের নাম নোবেল করোনা ভাইরাস। সচেতন হলেই যার সংক্রমন থেকে পরিত্রান পাওয়া যায়। তাই এ ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করতে বিভিন্ন কার্যক্রম শুরু করেছেন নীলফামারীর সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খান।

তারই অংশ হিসেবে ২২ মার্চ রবিবার বেলা ১২ টায় হান্ড মাইক নিয়ে প্রচারণা কার্যক্রম চালান তিনি। শহরের প্রধান প্রধান মোড়সহ গুরুত্বপূর্ণ স্থানে উপস্থিত হয়ে তিনি নিজেই হ্যান্ড মাইক যোগে করোনার প্রকোপ থেকে বাঁজার জন্য করণীয় নানা নিয়মাবলী তুলে ধরেন। এসময় তার সাথে ছিলেন থানার উপ-পরিদর্শক (এসআই) নয়নসহ সঙ্গীয় ফোর্স এবং সংবাদকর্মী ও পৌরসভার স্বাস্থ্যকর্মীরা।

শহরের পোষ্ট অফিস মোড়, বঙ্গবন্ধু চত্বর, শহীদ তুলশীরাম সড়ক, শেরে বাংলা সড়ক, ক্যান্টনমেন্ট সড়কসহ বিভিন্ন স্থানে সমবেত লোকজনের মাঝে এ কার্যক্রম পরিচালনা করার সময় তিনি আরও বলেন, ইতোমধ্যেই সৈয়দপুর থানায় প্রবেশকারীদের জন্য থানার প্রধান ফটক সংলগ্ন সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

একইভাবে সৈয়দপুর পৌরসভা শহরব্যাপী প্রধান প্রধান সড়কের যাতায়াতকারীদের মাঝে হ্যান্ড সানিটাইজার বিতরণ করছে। সচেতনতা সৃষ্টির জন্য ইতোমধ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে লিফলেট বিতরণও করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা সকলে সচেতন হলে করোনা প্রতিরোধ করতে সক্ষম হবো।

সৈয়দপুরে বহিঃবিশ্ব থেকে আগমনকারী প্রত্যেককে ন্যুনতম ১৪ দিনের জন্য কোয়েরান্টাইনে অবস্থান করতে হবে। পুলিশের একার পক্ষে বিদেশ থেকে আগতদের তথ্য সংগ্রহ করা সম্ভব নয়। এজন্য সৈয়দপুরবাসী সকলের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য