কাহারোল (দিনাজপুর) সংবাদাতাঃ কাহারোলে ইতালি এক প্রবাসী মানছেন না হোম কোয়ারেন্টাইনের নিয়ম-নীতি। প্রকাশ্যে অবাধে জনসম্মুখে চলাফেরা ও আত্মীয়-স্বজনের বাড়ীতে দাওয়াত খাচ্ছেন নিয়মিত।

দিনাজপুরের কাহারোল উপজেলার ডাবোর ইউনিয়নের ঘাসিয়ারা বাঘপাড়া গ্রামের সেই প্রবাসী ১২মার্চ ২০২০ ইতালি থেকে ঢাকা হয়ে সৈয়দপুর বিমানবন্দরে নেমে নিজ বাড়িতে আসেন।

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের বিষয়ে এলাকার জনগন আগে থেকেই সচেতন থাকায় বিদেশ ফেরত প্রবাসী বাড়ি আসায় তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ জানান এবং তার বাড়ির লোকজনসহ এলাকার সচেতন ব্যক্তিরা তাকে বাড়ীর বাইরে না যাওয়ার পরামর্শ দিলেও তা কোন কর্ণপাত না করে প্রকাশ্যে দিবালোকে স্থানীয় জয়নন্দ হাট ও ডাবোর গ্রামে ফরিদুলের মামার বাড়িসহ বিভিন্ন স্থানে ঘোরাফেরা করছেন বলে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান সত্যজিৎ রায় ও ইউনিয়ন পরিষদ সচিব এটিএম নূর আলম জানান। এর ফলে স্থানীয়দের মনে করোনা ভাইরাস আতংক বিরাজ করছে।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের সঙ্গে ইতালি সেই প্রবাসীর বিষয়ে কথা হলে তিনি জানান, বিদেশফেরত ফরিদুল ইসলাম হোম কোয়ারেন্টাইনে রয়েছে, তবে যদি নিয়ম-নীতি না মানেন তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের কাহারোল উপজেলায় ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে রাখা ৪ জনের মধ্যে ভারত থেকে আসা ২ জন, মালদ্বীপ থেকে আসা ১ জন এবং ওমান থেকে আসা ১ মহিলাসহ এই ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন কাহারোল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শফিউল আজম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য