আটোয়ারী(পঞ্চগড়) সংবাদাতাঃ সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমনের ভয়াবহতার উপর পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের আহবানে বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে জরুরী সভা অনুষ্ঠিত হয়। ইউএনও শারমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমনের ভয়াবহতার কবর থেকে রেহাই পেতে আমাদের করনীয় বিষয়ে পরামর্শমুলক বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। গুরুত্বপুর্ণ বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প: প: অফিসার ডাঃ মোঃ হুমায়ুন কবীর।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, ওমর আলী, নজরুল ইসলাম দুলাল প্রমুখ। সভায় করোনা ভাইরাস থেকে নিজে সচেতন হওয়া এবং অন্যকে সচেতন করার বিষয়ে আলোচনা হয়। করোনা ভাইরাস থেকে রেহাই পেতে বিভিন্ন পরামর্শ দিয়ে জনস্বার্থে জরুরী মাইকিংয়ের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বহিরাগতদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়। আটোয়ারীতে করোনা ভাইরাস আক্রান্তের খবর জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও প: প: অফিসার ডাঃ হুমায়ুন কবীর বলেন, সম্প্রতি বিভিন্ন দেশ থেকে ৭৫জন আটোয়ারীতে প্রবেশ করেছে খবর পেয়েছি। আর সম্প্রতি ঢাকা থেকে আসা আলোয়াখোয়া ইউনিয়নের রামপুর গ্রামের গণি’র ছেলে সুন্দর আলী জ্বর, সর্দ্দি, কাশি নিয়ে আপাতত বাড়িতে অবস্থান করছে। যেহেতু আটোয়ারী হাসপাতালে করোনা ভাইরাস নিরুপনের কোন যন্ত্র নাই, সেহেতু তাকে তার নিজ বাড়িতে চিকিৎসকের নজরদারীতে রাখা হয়েছে। জানাগেছে বর্তমানে ওই বাড়ির অন্য সদস্যরাও জ্বর,সর্দ্দি ও কাশিতে আক্রান্ত হয়েছে।

তিনি বলেন, এটা স্বাভাবিক জ্বর-সর্দ্দি হতে পারে। যেহেতু আমাদের নজরদারীতে আছে- সমস্যা দেখা দিলে সেভাবে ব্যবস্থা নেয়া হবে। তবে করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক না হয়ে সবার মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। সভাপতি উপজেলা নির্বাহী অফিসার বলেন, কেবলমাত্র সৃষ্টিকর্তা এবং সচেতনতাই পারে আমাদেরকে করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা করতে। সংকটকালীন সময়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য