করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সরকার। আজ (বুধবার) দুপুরে নিয়মিত ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, ৭০ উর্ধ্ব বয়সের এ ব্যক্তি কিডনিসহ শারীরিক নানা জটিলতায় আক্রান্ত ছিলেন। তিনি বিদেশফেরত আত্মীয়ের মাধ্যমে করোনায় আক্রান্ত হয়েছিলেন।

আইইডিসিআর পরিচালক জানান, একদিনের ব্যবধানে দেশে আরও ৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে। তিনি আরও জানিয়েছেন, বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৪২ জন এবং ১৬ জন রয়েছেন আইসোলেশনে।

এদিকে, প্রশিক্ষণ শেষে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আসা নিম্ন আদালতের ৩০ বিচারককে হোম কোয়ারেন্টা্ রাখা হয়েছে। আইন মন্ত্রণালয় জানিয়েছে গত ১৫ মার্চ তার দেশে ফিরেছেন। এছাড়া, করোনাভাইরাস সতর্কতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। আজ (বুধবার) ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ওদিকে, টাঙ্গাইলের সখীপুরে হোম কোয়ারেন্টাইনে না থাকায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত তাঁকে এ সাজা দেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য