মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ নীলফামারীর সৈয়দপুরে সরকারী নির্দেশনা অমান্য করে খোলা রাখার দায়ে ২টি কোচিং সেন্টারকে আর্থিক জরিমানা করা হয়েছে। ১৮ মার্চ বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালত শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় শহরের পুরাতন বাবুপাড়া দারুল উলুম মোড়ের মশিউর কোচিং সেন্টার ও কুন্দল এলাকার সৈয়দপুর সরকারী কলেজের পাশে মারুফ হিসাব বিজ্ঞান প্রাইভেট সেন্টারে শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার কারণে অর্থদ্বন্ড প্রদান করেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরিমল কুমার সরকার।

সৈয়দপুর উপজেলার পাশ্ববর্তী দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী কলেজের প্রভাষক মোঃ মশিউর রহমান পরিচালিত মশিউর কোচিং সেন্টারের ৫ হাজার টাকা এবং মারুফ হোসেন জয় পরিচালিত মারুফ হিসাব বিজ্ঞান প্রাইভেট সেন্টারের ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সাথে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আনোয়ার হোসেন, সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আনসার আলী, সহ-উপ-পরিদর্শনক (এএসআই) নুর আমিন প্রমুখ।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার জানান, করোনা ভাইরাসের প্রকোপ থেকে দেশের মানুষকে রক্ষায় সরকার সতর্কতামূলকভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সে সাথে জনসমাগম হয় এমন স্থান ও কর্মকান্ড থেকে সকলকে দূরে থাকার নির্দেশ দিয়েছেন।

এমতাবস্থায় শিক্ষার্থীদের নিয়ে কোচিং সেন্টার পরিচালনা সেই নির্দেশনার প্রতি চরম অবমাননা। এতে যেমন করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে তেমনি শিক্ষার্থীদের এর শিকার হওয়ার সম্ভাবনাও রয়েছে। তাই এ ব্যাপারে কঠোর পদক্ষেপের অংশ হিসেবেই এ অভিযান পরিচালনা করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য