দিনাজপুর সংবাদাতাঃ রফিক প্লাবন, দিনাজপুর মুজিব বর্ষ উপলক্ষ্যে শিক্ষার্থীদের মধ্যে সততা চর্চা বৃদ্ধির জন্য দিনাজপুর সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় ‘সততা স্টোর’ এর উদ্বোধন করা হয়েছে। ‘সততা স্টোর’ শিক্ষার্থীদের জন্য টিফিন-কেক, বিস্কুট চানাচুর, লজেন্স এবং খাতা, কলম, পেন্সিল ইত্যাদি দ্রব্য রাখা হয়েছে। প্রতিটি দ্রব্যের গায়ে মূল্য লেখা রয়েছে।
শিক্ষার্থীরা পছন্দমাফিক দ্রব্য কিনবে এবং সততার সাথে টাকা রেখে যাবে। এতে শিক্ষর্থীরা ছাত্র জীবন থেকেই সততার সাথে কাজ করতে অভ্যস্ত হবে।
১৭ মার্চ ২০২০ মঙ্গলবার সকালে ফিতা কেটে ‘সততা স্টোর’ এর শুভ উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের মুজিববর্ষ উদযাপন কমিটির আহবায়ক মো. ইদ্রিস মিঞা, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. দাইমুল ইসলাম, কলেজের শিক্ষক-কর্মচারীবৃন্দ।

কলেজের উচ্চ মাধ্যমিক শাখার তত্ত্বাবধায়ক শেখ মাহতাবুল হক, সহকারী তত্ত্বাবধায়ক মো. মাহবুবর রহমান এর বাস্তবায়নে এবং উচ্চ মাধ্যমিক শাখার সততা ক্লাব ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারি কলেজ ইউনিট এর সহযোগিতায় ‘সততা স্টোর’ উদ্বোধন করা হয়।
উদ্বোধনকালে অধ্যক্ষ বলেন, শিক্ষার্থীদের মাঝে সততা চর্চা, মানবীয় গুনাবলী ও মূল্যবোধ গড়ে তুলতে সততা স্টোর চালু করা হলো। শিক্ষা প্রতিষ্ঠানে নৈতিক শিক্ষা চর্চার অংশ হিসেবে সততা স্টোর একটি অন্যতম সিদ্ধান্ত।

কলেজের উচ্চ মাধ্যমিক শাখার তত্ত্বাবধায়ক শেখ মাহতাবুল হক জানান, শিক্ষার্থীদের সততা চর্চা ও তাদের স্বাস্থ্য সম্মত দিক চিন্তা করেই এই উদ্যোগ। এতে শিক্ষার্থীদের ক্যাম্পাসের বাহিরে যাওয়ার প্রয়োজন হবে না। ‘সততা স্টোর’ প্রতিটি দ্রব্যের গায়ে মূল্য লেখা রয়েছে। শিক্ষার্থীরা এসে দ্রব্য কিনবে এবং কেউ না থাকলে সততার সাথে টাকা রেখে যাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য