আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ কুড়িগ্রাম জেলার ডিসি সুলতানা পারভীন কর্তৃক বাংলা ট্রিবিউন পত্রিকার কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে গভীর রাতে বাসা থেকে ধরে নিয়ে মিথ্যা মামলা ও শারীরিক নির্যাতনের প্রতিবাদে গাইবান্ধা জেলার বৃহত্তর সামাজিক সংগঠন গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরামের আয়েজনে মানববন্ধন অনুষ্ঠিত।

সোমবার সকাল ১১ টায় গোবিন্দগঞ্জ থানা মোড় চৌমাথায় গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরামের সহ-সাধারণ সম্পাদক কালামানিক দেবের সঞ্চালনায় ২ ঘন্টা ব্যাপী মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরামের সভাপতি রফিকুল ইসলাম রফিক, সহ-সভাপতি নুর আলম আকন্দ, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা শ্যামলেন্দু মোহন রায় জীবু, সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রধান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রবিউল কবির মনু, সাপ্তাহিক কাটাখালী পত্রিকার নির্বাহী সম্পাদক মোয়াজ্জেম হোসেন আকন্দ, ফোরাম সাংগঠনিক সম্পাদক আব্দুস সোবহান মন্ডল, সদস্য মনিরুজ্জামান মিন্টু, মোহনা টিভি প্রতিনিধি রাসেল কবীর, সাংবাদিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও আনন্দ টিভি প্রতিনিধি উজ্জল হক প্রধান, সদস্য আলমগীর মন্ডল প্রমুখ।

এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, প্রশাসনের এই হীন কর্মকান্ডের জন্য বর্তমান সরকারের অবাধ তথ্য প্রবাহ নীতিমালা বিঘিœত হচ্ছে এবং সাংবাদিকদের ভয়-ভীতি দেখিয়ে সংবাদপত্রের কন্ঠরোধ করার অপচেষ্টা চালানো হচ্ছে। বক্তারা আরও বলেন, সাংবাদিক সমাজ তাদের লেখনীর মাধ্যমে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড যেমন তুলে ধরেন তেমনি সরকারের ভাবমূর্তি বিনষ্টকারী অসৎ কর্মকর্তাদের অপকর্মগুলো তুলে ধরে সরকারকে সহায়তা করে থাকেন।

সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যান অসৎ ডিসি সুলতানা পারভীনের অপকর্মগুলো তার লিখনীর মাধ্যমে তুলে ধরার কারনে তাকে গভীর রাতে বাসা থেকে ধরে এনে বর্বরোচিত শারীরিক নির্যাতন করে মিথ্যা মামলা ও জরিমানা করেন।

অবিলম্বে সাংবাদিক আরিফুলকে অন্যায় ভাবে বাসার দরজা ভেঙ্গে আটক করে নির্যাতন ও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মিথ্যা মামলা ও জরিমানা করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। সেই সাথে ডিসি সুলতানা পারভীন সহ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য