দিনাজপুর সংবাদাতাঃ নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে ন্যাশনাল টোল ফ্রি হেল্পলাইন ১০৯ এবং ওয়ান-স্টপ ক্রাইসিস সেল (ওসিসি) দিনাজপুর এর কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ওই সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম।

জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেন, ১০৯ নাম্বারে ফোন করে মানুষ বিনামূল্যে সেবা পেতে পারে। বাল্য বিবাহ, নির্যাতনের শিকার নারী ১০৯, ৯৯৯, ৩৩৩ এসব নম্বরে যোগাযোগ করে সেবা নিতে সবাইকে অবহিত করেন। তিনি দিনাজপুর ওসিসিকে সেমিনার করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মোর্শেদ আলী খান বলেন, নারী নির্যাতন প্রতিরোধে মহিলা বিষয়ক অধিদপ্তর কাজ করে যাচ্ছে। এর ফলে দেশের জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওসিসি স্থাপিত হয়েছে।

দিনাজপুর ওসিসি’র সমন্বয়কারী (প্রোগ্রাম অফিসার) মোঃ শফিউল আলম বলেন, নির্যাতনের শিকার নারী ও শিশু ওয়ান-স্টপ ক্রাইসিস সেল হতে প্রয়োজনীয় সব সেবা এখান থেকে পাবে। এখান থেকে মানুষ তথ্য পরামর্শ ও দিক নির্দেশনা পেয়ে থাকে।

উক্ত সেমিনারে দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কাজেম উদ্দিন, জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুল কুদ্দুছ, ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আহাদ আলী, বিএমএ দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক অধ্যাপক ডাঃ বিকে বোসসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য