হিলি (দিনাজপুর) সংবাদাতাঃ করোনা ভাইরাস প্রকোপের কারণে আজ শনিবার সকাল থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ হয়ে গেছে। ফলে পাসপোর্ট-ভিসা নিয়ে নতুন করে কোনো যাত্রী বাংলাদেশ ও ভারতে যেতে পারবেন না।

তবে এই দুই দেশে আগে থেকে অবস্থান করা যাত্রীরা নিজ দেশে ফিরে আসতে পারবেন। ভারত সরকার আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব ধরণের ভিসা স্থগিত করার পর এই নিষেধাজ্ঞা জারী করে। তবে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক থাকবে।

সত্যতা নিশ্চিত করে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) মো. সেকেন্দার আলী জানান, গতকাল শুক্রবার বিকেলে ভারতের হিলি ইমিগ্রেশন থেকে ফোনে জানানো হয়েছে আজ শনিবার থেকে নতুন করে কোনো যাত্রী ভারতে যেন না আসে। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবত থাকবে। করোনা ভাইরাসের প্রকোপের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তারা জানান।

তিনি আরও জানান, নতুন করে পাসপোর্টে যাত্রী পারাপার বন্ধ হলেও যারা আগে থেকে বাংলাদেশ ও ভারতে গিয়ে অবস্থান করছেন শুধুমাত্র তারাই নিজ দেশে ফিরে আসতে পারবেন। যেমন বাংলাদেশে অবস্থানরত ভারতীয় পাসপোর্টযাত্রীরা ভারতে ফিরে যেতে পারবেন। আবার ভারতে অবস্থানরত বাংলাদেশিরা এই বন্দর দিয়ে বাংলাদেশে আসতে পারবেন।

প্রতিদিন এই বন্দরের মাধ্যমে প্রায় ৫০০ যাত্রী বাংলাদেশ ও ভারতে আসা-যাওয়া করে থাকেন বলেও জানান এই ইমিগ্রেশন কর্মকর্তা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য