আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বি ফাউন্ডেশনের উদ্যোগে বৃহস্পতিবার গাইবান্ধার সাঘাটা উপজেলার গটিয়া মিয়াবাড়ি এতিমখানা ও দাতব্য চিকিৎসালয় মাঠে বিনামূল্যে দরিদ্রদের জন্য দিনব্যাপী এক চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। এই চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন ঢাকা নিউরোসায়েন্স ইন্সটিটিউট ও হাসপাতালের পরিচালক নিউরোলজিস্ট প্রফেসর ডা. কাজী দীন মোহাম্মদ।

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বি মিয়া এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা নিউরোসায়েন্স ইন্সটিটিউটের যুগ্ম পরিচালক ও নিউরোলজিস্ট ডাঃ মো. বদরুল আলম লাড্ডু, সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর ও উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দীন জাহাঙ্গীরসহ জেলা, উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বিশেষজ্ঞ চিকিৎসকগন।

জাতীয় সংসদের ডেপুটি স্পীকার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে অনেক কিছু দিয়ে গেছেন। এখন বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের মাধ্যমে এলাকার অসহায় মানুষের জন্য কিছু করা দরকার। সে কারণে প্রত্যন্ত অঞ্চলে এই চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে সরকার নানামুখি পদক্ষেপ গ্রহণ করেছে।

দিনব্যাপী এই চিকিৎসা ক্যাম্পে ৪২ জন চিকিৎসক চিকিৎসা প্রদান করেন। এতে ২ হাজার ২শ’ বিভিন্ন রোগীর চিকিৎসা ও ছাড়পত্র প্রদান করা হয়। এছাড়া বাছাইকৃত চোখ, হৃদরোগ, নিউরো, অর্থোপেডিকসহ অপারেশন যোগ্য রোগীদের গাইবান্ধা, রংপুর ও ঢাকায় বিনামূল্যে অপারেশন ও চিকিৎসাসেবা দেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য