দিনাজপুর সংবাদাতাঃ বীরগঞ্জে রোগাক্রান্ত বয়লার মুরগি বিক্রি করার সময় মাংস জব্দ করে এক মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে মোবাইল কোর্ট।

উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের বাহাদুর বাজারে মঙ্গলবার স্থানীয়লোকজন সহ ইউপি চেয়ারম্যান মোঃ জুয়েলুর রহমান জুয়েলের সহযোগিতায় রোগাক্রান্ত বয়লার মুরগি মাংস ও ২০০পিস বয়লার মুরগি জব্দ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেনের নেতৃত্বে উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডা.মোঃ ইউনুস আলী সহ ঘটনাস্থলে গিয়ে একই ইউনিয়নের কালীরমেলা এলাকার রশিদুল ইসলামের ছেলে মোঃ মফিজার রহমানকে আটক করা হয়।

জনগণের সামনে মোবাইল কোর্ট গঠন করে ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে স্থানীয় ও গ্রাম পুলিশের সহযোগিতায় রোগাক্রান্ত ২০০ পিস মুরগি জব্দ করে বাজারের পার্শ্বে মাটি খুড়ে কেরাসিন তেল ঢেলে পুতে ফেলা হয়।

এ ব্যাপার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেনে সাংবাদিকদের জানান, দোষী মফিজার রহমান বয়লার মুরগি বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে মাইকিং করে বিক্রির সময় রোগাক্রান্ত বয়লার মুরগিগুলো জব্দ করা হয়।

অন্যদিকে একই স্থানে অপ্রাপ্ত বয়স্ক ড্রাইভার দিয়ে সড়কে ট্রাক্টর চালানোর দায়ে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার নতুনহাট এলাকার ট্রাক্টর মালিক মোঃ সজীব ইসলামকে সড়ক পরিবহন আইনে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন মোবাইল কোর্ট।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য