আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ গাইবান্ধার স্বাধীনতা প্রাঙ্গণে ১২ থেকে ১৮ মার্চ সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে বুধবার এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিসিকের এজিএম শাহ মো. জোনায়েদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীায় সরকার বিভাগের উপ-পরিচালক মোছা. রোখছানা বেগম। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার শাহীন দেলোয়ারসহ সাংবাদিদের মধ্যে গাইবান্ধা প্রেস ক্লাব সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, দীপক কুমার পাল, সরকার মো. শহিদুজ্জামান, শামীম আল সাম্য, শামিমুল হক শাহীন, এসএম বিপ্লব প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এসএমই ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশের বিভিন্ন জেলায় জেলা প্রশাসন, বিসিক, চেম্বার অব কমার্স, নাসিব, বাংলাদেশ ও উদ্যোক্তাদের সক্রিয় অংশগ্রহণে মেলার আয়োজন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

এই মেলায় গাইবান্ধা জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে উদ্যোক্তারা তাদের পণ্য সামগ্রী বিক্রয়ের সুযোগ পাবে। এজন্য মেলায় ৬৭টি স্টল খোলা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন- মেলা চলবে। মেলা মঞ্চে ১৬ মার্চ ‘অর্থনৈতিক প্রবৃদ্ধি, দারিদ্র্য দুরীকরণ ও আত্মকর্মসংস্থানে এসএমই পণ্যের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

এছাড়া মেলায় থাকবে দেশীয় পণ্যের স্টল, স’ানীয় উদ্যোক্তাদের পণ্যের প্রদর্শনী, সাতদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, লোকজ খেলাধুলা, শ্রেষ্ঠ স্টল সমূহকে পুরস্কার বিতরণ। তদুপরি মেলায় থাকছে তথ্য কেন্দ্র, ব্লাড ডোনেশন ক্যাম্প, মিডিয়া সেন্টার এবং স্বাস্থ্য সু-রক্ষা ও পরিচর্যা কেন্দ্র।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য