দিনাজপুর সংবাদাতাঃ “চাকুরী দাও-পরিবার বাঁচাও”-এই শ্লোগান দিয়ে চাকুরী স্থায়ীকরনের দাবীতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড-এ কর্মরত বৃহত্তর দিনাজপুর অঞ্চলের অস্থায়ী মিটার পাঠক ও বিতরণকারী (পিচরেট) কর্মচারীদের অধিকার আদায়ের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অস্থায়ী (পিচরেট) কর্মচারী ঐক্য পরিষদ বিতরন ঐক্য পরিষদ উত্তরাঞ্চল, নেসকো লিঃ বৃহত্তর দিনাজপুরে আয়োজনে দিনাজপুরের পিডিবি চত্বরে এ অবস্থান কর্মসুচী পালন করে।

এসময় বক্তব্য রাখেন পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ আবু বক্কর সিদ্দিক, সহ-সভাপতি মোঃ সোয়ব রহমান বিপ্লব, সাধারন সম্পাদক মৃদুল কুমার সাহা ও পঞ্চগড় জেলার সভাপতি আপেল মাহমুদ, ঠাকুরগাঁও জেলার সাধারন সম্পাদক জাহাঙ্গীর ইসলাম, তেঁতুলিয়া উপজেলার সভাপতি মোঃ আজগার হোসেন প্রমুখ।

বক্তরা বলেন, আমরা নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড বৃহত্তর দিনাজপুরের বিক্রয় ও বিতরণ বিভাগে দীর্ঘ ১৫ থেকে ২০ বছর যাবৎ অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে মিটার পাঠক ও বিল প্রস্তুতকারী হিসেবে কর্মরত আছি। বর্তমানে নেসকো লিঃ আমাদের চাকুরীর বিভিন্ন পদের বিপরীতে স্থায়ীকরণ না করে গ্রাহকদের আঙ্গিনায় প্রি-পেইট স্মার্ট মিটার লাগানোর প্রকল্প বাস্তবায়নের প্রক্রিয়া চলমান থাকায় আমাদের যে কর্ম করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে আসছি, বর্তমানে সেই কর্মেও অনিশ্চয়তা দেখা দিয়েছে। আমাদের এই প্রাণের দাবী চাকুরী স্থায়ীকরণ করা না হলে আমরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য থাকবো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য