দিনাজপুর সংবাদাতাঃ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী আয়োজনের প্রস্তুতিমূলক আলোচনা সভা ও স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল শাখা কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) দিনাজপুর জেনারেল হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা নার্সেস পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ। জেনারেল হাসপাতাল হাসপাতালের সেবা তত্বাবধায়ক মোছাঃ সুরাইয়া জেবীন’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান কামাল, যুগ্ম সম্পাদকমো. আরিফুল ইসলাম।

দিনাজপুর জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ফেরদৌসি বেগম শিল্পীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর নার্সিং ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত ইন্সট্রাক্টর বেগম রোকেয়া সিদ্দিকা, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শামসুন নাহার, দিনাজপুর জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স কাজী মো. শাহিন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে স্বাধীনতা নার্সেস পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ বলেন, স্বাধীনতার পর আজ পর্যন্ত নার্সিং পেশার যে উন্নতি হয়েছে তার ৮০ শতাংশ হয়েছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে। বর্তমান প্রধানমন্ত্রীর আমলে দেশে প্রায় ২৬ হাজার নার্সের চাকরী হয়েছে। তিনি বলেন, নার্সের ডিজি নার্সদের মধ্য থেকেই হবে। আমাদের চেয়ারে আমরাই বসবো।

নার্সিং পেশাকে নির্যাতন ও নিপিড়ন থেকে মুক্ত করতে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এই পেশার নতুন পুরাতনদের মাঝে দুরত্ব কমাতে হবে। নার্স রোগির সম্পর্ক বাড়াতে হবে। পেশার প্রতি ভালবাসা রেখে উন্নতির জন্য কাজ করলে আমরা এগিয়ে যেতে পারবো। তিনি বলেন, কেউ কোন অবৈধ লেনদেন করবেন না। সততার সাথে কাজ করবেন। নার্সিং পেশাকে ভালবাসবেন। তাহলে আমরা আরো এগিয়ে যাবো।

আলোচনা শেষে প্রধান অতিথি স্বাধীনতা নার্সেস পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. ইকবাল হোসেন সবুজ দিনাজপুর জেনারেল হাসপাতালের নার্সিং সুপারভাইজার মোছাঃ লুতফা বেগমকে সভাপতি ও ফেরদৌসী বেগম শিল্পীকে সাধারণ সম্পাদক করে স্বাধীনতা নার্সেস পরিষদ ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল শাখা কমিটির নাম ঘোষণা করেন।

অনুষ্ঠানে দিনাজপুর জেনারেল হাসাপাতালের উপ সেবা তত্বাবধায়ক সুফিয়া আক্তার বানুসহ দিনাজপুর এম আব্দুর রহিম মেডেকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসাপাতালের অন্যান্য নার্স উপস্তিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য