হিলি (দিনাজপুর) সংবাদাতাঃ বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার পরে হিলি চেকপোস্টে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নিযুক্ত মেডিকেল টিম অত্যন্ত সজাগ রয়েছেন। ভারত থেকে পাসপোর্টে বাংলাদেশে প্রবেশ করছেন এমন প্রত্যেক যাত্রীকে অত্যন্ত গুরুত্বের সাথে অটোমেটেড থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষা করছে মেডিকেল টিম।

চার সদস্য বিশিষ্ট মেডিকেল টিমে নিয়মিত কাজ করছেন হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তার, ২ জন সিনিয়র স্টাফ নার্স ও একজন ক্লিনিকাল প্রাকটিসনার। টিমের সদস্যরা প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধা সাড়ে ৭টা পর্যন্ত দুই শিফটের মাধ্যমে এ কাজ করছেন।

তারা যাত্রীদের নিকট জেনে নিচ্ছেন, কোথায় থেকে এসেছেন, গত সাতদিনে নিজের বা পরিবারের কারো জ্বর, গলাব্যথা, কাশি ও শ্বাসকষ্ট হয়েছে নাকি। মেডিকেল টিম যাত্রীদের মধ্যে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক দেয়া “স্বাস্থ্য তথ্য কার্ড” বিতরণ করছেন। আবার কাউকে তাৎক্ষণিক ওই কার্ডে লেখা নির্দেশাবলী পড়িয়ে তা নিশ্চিত করছেন।

‘করোনাভাইরাস সতর্কতায় হিলি ইমিগ্রেশন চেকপোস্টে সকল কর্মকর্তা ও কর্মচারীগণ মাস্ক পরে কাজ করছেন এবং চেকপোস্টের পক্ষ থেকে সবাই মেডিকেল টিমকে সহযোগিতা করছেন। উভয়দেশের যাত্রীদের করোনাভাইরাসের ব্যাপারে মেডিকেল টিমের স্বাস্থ্য পরীক্ষার পরে দেয়া “স্বাস্থ্য তথ্য কার্ড” দেখে নিশ্চিত হবার পরেই যাত্রীদেরকে ইমিগ্রেশন ছাড়পত্র দেয়া হচ্ছে।’

তবে চেকপোস্টের ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক ড্রাইভাদের স্বাস্থ্য পরীক্ষা এখানে করা হচ্ছে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য