দিনাজপুর সংবাদাতাঃ দুই বছর বন্ধ থাকার পর দীর্ঘদিন নানা প্রতিবন্ধকতা পেরিয়ে মুজিববর্ষের উপহার স্বরুপ দিনাজপুরের হিলি রেলওয়ে স্টেশনের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। ২০১৮ সালে ৮ জানুয়ারী লোকবল সংকট দেখিয়ে স্টেশনটির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছিল।

সোমবার সকাল সাড়ে ১০টায় হিলি রেলওয়ে স্টেশনের পুনরায় কার্যক্রম চালুর উদ্বোধন করেন রেলওয়ের পশ্চিম অঞ্চলের জিএম মিহির কান্তি গুহ।
তিনি সকাল ১০টায় তিতুমীর ট্রেনে রাজশাহী থেকে হিলি রেলস্টেশনে এসে পৌঁছালে তাকে শুভেচ্ছা জানান হিলি স্থলবন্দরের ব্যবসায়ীসহ স্থানীয়রা।

পরে হিলি রেল স্টেশনটির পুনরায় কার্যক্রম চালু উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন রেলওয়ের পশ্চিম অঞ্চলের জিএম মিহির কান্তি গুহ। তিনি বলেন, বর্তমান সরকার রেল বান্ধব সরকার। হিলি স্থলবন্দরের গুরুত্ব কথা বিবেচনা করে দীর্ঘ দিন পর হলেও স্টেশনের কার্যক্রম চালু করা হলো। এতে করে স্থলবন্দর এলাকার মানুষের যাতায়াতের সুবিধা হবে বলেও জানান তিনি।

এসময় রেলওয়ে পশ্চিমাঞ্চলীয় চীপ কর্মাশিয়াল ম্যানেজার (সিসিএম) আহসানউল্লাহ ভূইয়া, বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।
আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুর রাফিউল আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত।

উল্লেখ্য, জনবল সঙ্কটের কারণে ২০১৮ সালের ৮ জানুয়ারী দিনাজপুরের হিলি রেলস্টেশনের কার্যক্রম বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। এ সময় স্টেশন মাষ্টারসহ সকল ষ্টাফকে প্রত্যাহার করে নেয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য