দিনাজপুর সংবাদাতঃ দিনাজপুরের বীরগঞ্জে ঢাকা-পঞ্চগড় মহা সড়কে ও বিভিন্ন সড়কে উদ্বেগজনক ভাবে ক্ষতিকারক এলইডি লাইট ব্যবহার বেড়ে যাওয়ায় সড়ক দুর্ঘটনা দিন দিন বেড়েই চলেছে।

লক্ষ করে দেখা গেছে সকল গাড়ীর কাঁচ ফাইবার মিশ্রিত থাকার কারণে এলইডি বাল্বয়ের আলো গাড়ীর কাঁচে এবং হেলমেটের ফাইবার গ্ল্যাসে আকস্মিক উজ্জ্বল বিকিরণ ঘটায়। তখনই চালক ও পথচারীরা ক্ষনিকের জন্য দৃষ্টিশক্তি হারিয়ে ঘটছে নানা ধরণের দুর্ঘটনা।

দেশের বিভিন্ন উপজেলায় এলইডি লাইটের বিরুদ্ধে প্রশাসন মাঠে নামলেও বীরগঞ্জ উপজেলায় এর ব্যবহার বন্ধে বা অপসারণে তেমন কোন নেই পদক্ষেপ। যানবাহনে ব্যবহৃত অতিরিক্ত এলইডি লাইট মানুষের চোখের ও পথ চলাচলে সমস্যার কারণে এসব অতিরিক্ত এলইডি লাইট অপসারণের দাবি জানিয়েছেন এই এলাকার সাধারণ মানুষ।

বীরগঞ্জ পৌরসভার এক মোটরসাইকেল চালক জানান, শহরে ব্যাটারি চালিত অটোরিকশা, চ্যার্জার ভ্যানসহ ছোট কিছু যানবাহনে অতিরিক্ত এলইডি লাইটের আলোর ফলে বিপরীতগামী পথচারী ও যানবাহন চালকদের দেখতে অনেকটাই সমস্যায় পড়তে হচ্ছে। এর জন্য প্রশাসনের গ্রহণে নেই তেমন পদক্ষেপ। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন ও পথচারীদের চলাচল করতে হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য