সংবাদ সম্মেলনঃ ওয়াক্ফীয় সম্পত্তিতে নিজ অধিকার ফিরে পেতে এবং নিরাপত্তা চেয়ে প্রশাসনের সাহায্য কামনা করে সংবাদ সম্মেলন করলেন সানজিদা বকর নামের একজন নারী।

সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ওয়াকফ্ সম্পত্তি জোবরদখলে রাখার অভিযোগে সংবাদ সম্মেলন করেন সদরের উপ-শহরর এলাকার বাসিন্দা মৃত: শাহ্ আবু বকরের কন্যা সানজিদা বকর।

আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, ই সি নং ১১৭১১ মোশার্রফ হোসেন চৌধুরী গং ওয়াকফ্ এস্টেটের কয়েক হাজার একর সম্পত্তি আত্বসাৎ এর চেষ্টা করছেন এলাকার প্রভাবশালীরা। তারা দিনাজপুর এবং ঠাকুরগাঁও জেলার ৬ থানা এলাকার বিভিন্ন মৌজা ও দাগের ৬ হাজার ৬৭৪ দশমিক ৭৬ একর ওয়াক্ফ সম্পত্তি বে-আইনী ভাবে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ভোগ দখল করছেন।

অভিযোগে তিনি আরো বলেন, ই সি নং ১১৭১১ মোশার্রফ হোসেন চৌধুরী গং ওয়াকফ্ এস্টেটের মোতয়াল্লীর দায়িত্বে থাকাকালিন প্রভাশালীরা অনিয়ম,দূর্নীতি করে গত ২৯/০১/২০১৮ তারিখে বাংলাদেশ ওয়াকফ প্রশাসক কার্য্যালয়ে অভিযোগ দেয়া হয়। এব্যাপারে স্থানীয় ওয়াকফ হিসাব নিরিক্ষক আগামী ৩ বছরের জন্য মোসা: সানজিদা বকরসহ আরো ৫জনকে মোতাওয়াল্লীর অফিসিয়ালী দায়িত্ব প্রদান করা হয়।

এর পর সানজিদা বকর দিনাজপুরের বিরল থানাধিন ধামইর ইউনিয়নের গোবিন্দপুর মেহেরবাগ মৌজাস্থ এলাকার জমিতে গিয়ে দখল নিতে গেলে বিরল থানা পুলিশের সহযোগীতায় বাধা-বিপ্তত্তির মাঝেই আমি ৫০ বিঘা জমিতে লাল পতাকা ও মোতায়াল্লী বোর্ড স্থাপন করলেও পরের দিন রাতে তারা সেগুলো অপসারন করে দেয়।

সংবাদ সম্মেলন সম্পত্তি রক্ষায় জেলা প্রশাসনের কাছে নিজের জীবন ও সম্পদের নিরাপত্তায় সহায়তা প্রত্যাশা করেছেন সানজিদা বকর নামের ওই নারী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য