চাকরি জাতীয়করণসহ চার দফা দাবিতে রংপুরে মানববন্ধন সমাবেশ ও বিক্ষোভ করেছে মৎস সম্প্রসারণ প্রতিনিধিরা (এলইএএফ)। সমাবেশ থেকে বেতন ভাতা বৃদ্ধি, যোগ্যতা অনুযায়ী তৃতীয় গ্রেডে উন্নিত,চিকিৎসা ভাতা ও উন্নত প্রশিক্ষনের দাবি জানানো হয়।

রোববার (৮ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদ এই কর্মসূচীর আয়োজন করে।

মানববন্ধন সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ২০০৯ সাল থেকে মৎস অধিদপ্তরে ইউনিয়ন পর্যায়ে মৎস চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পটি (২য় পর্যায়) চলমান থাকলেও হঠাৎ কোন ধরনের নোটিশ ছাড়াই প্রকল্পটি বন্ধের ঘোষনা দেয় সরকার। এতে প্রকল্পের অধীন দশ বছর ধরে চাকরীরত বিভাগের প্রায় ৪’শ কর্মচারীর ভবিষৎত এখন অনিশ্চিত।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ লিফ ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি রফিকুল ইসলাম বেলাল, সাধারণ সম্পাদক আবদুর রহমান, সহ সাধারণ সম্পাদক জতিন্দ্র নাথ, কোষাধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম প্রমুখ।

এসময় বক্তারা মুজিববর্ষে সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী চাকরী স্থায়ীকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা করেন। তারা দ্রুত বেতন ভাতা বৃদ্ধি, যোগ্যতা অনুযায়ী তৃতীয় গ্রেডে উন্নিত,চিকিৎসা ভাতা ও উন্নত প্রশিক্ষণ ব্যবস্থার দাবি জানান।

সমাবেশ শেষে নগরীর প্রেসক্লাব চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জাহাজ কোম্পানী, পায়রা চত্বর, সিটি বাজার হয়ে কালেক্টরেট সুরভি উদ্যান চত্বরে গিয়ে শেষ হয়। এতে রংপুর বিভাগের আট জেলার ইউনিয়ন পর্যায়ের মৎস সম্প্রসারণ প্রতিনিধিরা অংশ নেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য