মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা পঞ্চগড়ঃ পঞ্চগড়ের বোদায় ইজতেমা মাঠ থেকে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে গোয়েন্দা সংস্থা এনএসআই। গতকাল বিকেলে উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের জেমজুট সংলগ্ন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরের ইজতেমা মাঠ থেকে তাকে আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গা যুবকের নাম মোঃ মোস্তফা কামাল (২২)। সে মিয়ানমারের মংরার এলাকার মোঃ কাসেমি ও ফিরোজা খাতুনের ছেলে। কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ১২ নম্বর কুতুপালং ক্যাম্পের সদস্য সে।

গোয়েন্দা সংস্থা এনএসআই সুত্রে জানা যায়, ময়দানদিঘী জেমজুট সংলগ্ন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগর এলাকায় ইজতেমা মাঠে দায়িত্ব পালন কালে মোস্তফা কামালের অসংলগ্ন কথাবার্তায় সন্দেহ হলে এনএসআইয়ের মাঠ পর্যায়ের এক জন কর্মকর্তা তাকে আটক করে।

জিজ্ঞাসাবাদে সে রোহিঙ্গা কথা স্বীকার করলে তাকে বোদা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান এক রোহিঙ্গা যুবকের আটকের সত্যতা নিশ্চিত করে বলেন তাকে থানা হাজতে রাখা হয়েছে। পুলিশি প্রহরায় তাকে উখিয়ার কুতুপালং ক্যাম্পে পৌঁছে দেওয়া হবে।

উল্লেখ্য যে, সে রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে গিয়ে জামায়াতপšী’ হয়ে ২০ সদস্যের একটি দলের সঙ্গে ১০ ফেব্রুয়ারী পঞ্চগড়ে আসেন। তারপর পঞ্চগড়ের বিভিন্ন মসজিদে সাদপন্থী তাবলীগ জামায়াতের সঙ্গে ঘুরে বুধবার সকালে বোদা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরে তিন দিনব্যাপী ইজতেমায় যোগ দেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য