মোঃ ইউসুফ আলী,আটোয়ারী পঞ্চগড়ঃ মুজিব বর্ষ উপলক্ষে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ৭৪ জন ভিক্ষুককে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান প্রদানের মধ্য দিয়ে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলাকে ভিক্ষুক মুক্ত আটোয়ারী উপজেলা ঘোষনা করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

বিশেষ অতিথি হিসেবে পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম অন্যান্যের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, অফিসার ইনচার্জ জয়ন্ত কুমার সাহা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগন, গনমাধ্যমকর্মী, ইউপি সদস্য সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, উপজেলার ৬ ইউনিয়ন হতে বাছাই করে ৭৪ জন ভিক্ষুককে তাদের শারীরিক ও পারিপাশির্^ক অবস্থা বিবেচনা করে কাউাকে মুদি দোকান, কাউকে গরু, কাউকে ছাগল, কাউকে অটো রিক্সা ভ্যান ও মুরগি সহ নগদ অর্থ প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি উপকার ভোগীদের উদ্দেশ্যে বলেন, আমাদের ‘নবীর শিক্ষা করোনা ভিক্ষা মেহনত করো সবে’। ভিক্ষাবৃত্তি একটি অসম্মানজনক কাজ। আজ হতে এ কাজ আপনারা করবেন না।

এর আগে “মুজিব বর্ষে শপথ করি, মাদক ও বাল্য বিয়ে মুক্ত জেলা গড়ি” পঞ্চগড় জেলা প্রশাসনের এই শ্লোগানকে সামনে রেখে আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভা ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিতে ¡ অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

উপজেলা আইসিটি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম অন্যান্যের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, পঞ্চগড় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সহিদুল মান্নান কবীর, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবীর, ওসি (তদন্ত) জয়ন্ত কুমার সাহা, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ, রাধানগর ইউপি চেয়ারম্যান মোঃ আবু জাহেদ, মির্জাাপুর ইউপি চেয়ারম্যান মোঃ ওমর আলী ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন তার বক্তব্যে মাদক ও বাল্য বিবাহ মুক্ত সুস্থ্য ধারার যুবসমাজ বিনির্মানের প্রত্যয়ে গোটা পঞ্চগড় জেলাকে সমাজ সচেতনতায় এবং উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা তার স্বাগত বক্তব্যে এসডিজি বাস্তবায়নে ও অপরাধ নিয়ন্ত্রনে সিসিটিভি স্থাপন মডেল কার্যক্রম বাস্তবায়ন করার উপর গুরুত্বারোপ করেন। বিশেষ অতিথি সহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে নিজ নিজ অবস্থান থেকে মাদক ও বাল্য বিবাহ মুক্ত আটোয়ারী গঠনে অগ্রনী ভুমিকা পালন করার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

মাদক ও বাল্য বিবাহ বন্ধে উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

এ সময় উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, গনমাধ্যমকর্মী, ইউপি চেয়ারম্যান ও সদস্য সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য