আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য ও কিশোর-কিশোরীর প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে এক অবহিতকরণ কর্মশালা মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। গাইবান্ধা জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৪০ জন সাংবাদিক এতে অংশ গ্রহণ করে।

এই কর্মশালায় পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যতœ এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেনতা বৃদ্ধির লক্ষ্যে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

পরিবার পরকল্পনা অধিদপ্তরের ইনফরমেশন, এডুকেশন ও কমিউনিকেশন (আইইসি) অপারেশনাল প্ল্যানের আওতায় গাইবান্ধা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়। গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

গাইবান্ধা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এতে বিষয়ভিত্তিক মূল প্রবন্ধ পাঠ করেন পরিবার পরিকল্পনা বিভাগের আইএম ইউনিটের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ইসরাত জাবিন।

কর্মশালায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক ডাঃ ফারুক আজম নুরসহ সাংবাদিকদের মধ্যে প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, আবেদুর রহমান স্বপন, সরকার মো. শহিদুজ্জামান, এবিএম ছাত্তার, এসএম বিপ্লব প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য