কোনো অনুষ্ঠানে ঝলমলে সিল্কি চুল নিয়ে যেতে চাইলে অনুসরণ করতে পারেন সহজ কয়েকটি ধাপ।

ফোলানো ঢেউ খেলানো চুলের সৌন্দর্য একরকম। আবার লেপটে থাকা জটহীন ঝলমলে ‘স্ট্রেইট’ চুলের কারণে সজ্জায় নিয়ে আসে আলাদা শোভা।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে ঝটপট চুলে চকচকে ভাব আনার উপায় সম্পর্কে জানানো হল ।

– সঠিক শ্যাম্পু ব্যবহার করুন। যেসব শ্যাম্পু মসৃণ ও উজ্জ্বলতার জন্য বিশেষভাবে তৈরি সে ধরনের শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

– শ্যাম্পু করার পরে চুলে কন্ডিশনার ব্যবহার করুন। তারপর মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল উপর থেকে নিচের দিকে আঁচড়ে নিন কয়েকবার।

– চুল শুকাতে হাল্কাভাবে তোয়ালে দিয়ে ওপর থেকে নিচের দিকে মুছে নিন। মনে রাখতে হবে, চুল খুব বেশি জোরে ঘষে মোছা ঠিক নয়। চুলের কোঁকড়া-ভাব দূর করতে মিহি তন্তু বা ‘মাইক্রোফাইবার’ তোয়ালে দিয়ে আলতোভাবে মুছে নিন।

– চাইলে চুলে উজ্জ্বলতা বৃদ্ধিকারী সিরাম ব্যবহার করে চুল ‘ব্লো ড্রাই’ করতে পারেন। পন্থাটা হচ্ছে হেয়ার ড্রায়ারের মুখ নিচের দিকে করে চুল শুকাতে হবে। ফলে চুলে দেখতে হবে সোজা ও জট মুক্ত।

– সম্পূর্ণ শুকনা চুলে স্ট্রেইটনার ব্যবহার করতে হবে। চুল কয়েক ভাগে ভাগ করে ‘ফ্ল্যাট আয়রন’ দিয়ে আগা থেকে গোড়া পর্যন্ত চুলে ব্যবহার করুন। ‘আয়রন’ ব্যবহারের সময় এর তাপ মাত্রা কমিয়ে নিন। এতে চুল ফাটার সম্ভাবনা কমে যাবে।

– চুলে সমতলভাব ধরে রাখতে দাঁত মাজার ব্রাশের ওপর ‘সেটিং স্প্রে’ নিয়ে তা প্রয়োজনীয় অংশে ব্যবহার করতে পারেন। এতে অতিরিক্ত স্প্রে ব্যবহারের সম্ভাবনা কমবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য