চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসন যৌথ বাস্তবায়নে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

২দিন ব্যাপী এ সেমিনার ও প্রদর্শনীর উদ্বোধন ও ১০টি স্টল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা । সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ডাঃ মোঃ মাহবুবর রহমান।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আইয়ুবর রহমান শাহ্, সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র রায় প্রমূখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকা বলেন, উন্নয়নকে ত্বরান্বিত করতে স্থানীয়ভাবে লাগসই প্রযুক্তির ব্যবহার করতে হবে। এতে জনগণের অর্থনৈতিক সাশ্রয় হবে। টেকসই উন্নয়নে বিজ্ঞান ও লাগসই প্রযুক্তির সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য