দিনাজপুর সংবাদাতাঃ বীরগঞ্জ উপজেলার প্রাইমারি স্কুল পরিদর্শনে গিয়ে একটি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস (পাঠদান) নিয়েছেন সাবেক সংসদ সদস্য ও বীরগঞ্জ উপজেলার পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।

বুধবার দুপুর ১২টার উপজেলার শিবরামপুর ইউনিয়নের আরাজী মিলনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্লাস নেন তিনি।ক্লাসে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যানের বলেন, ‘ভাল করতে চাইলে ভাল ভাবে পড়তে হবে। লেখাপড়া করে মানুষের মত মানুষ হয়ে সমাজ এবং দেশ সেবায় এগিয়ে আসতে হবে। তার জন্য স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন কখনও মরে না।

কাজেই ভালোভাবে লেখাপড়া করে ভালো মানুষ হিসেবে নিজেকে তৈরি করতে হবে। যাতে করে বঙ্গবন্ধুর রেখে যাওয়া সোনার বাংলা আমরা গড়তে পারি। তিনি আরও বলেন, আগামী প্রজন্মকে প্রকৃত শিক্ষা দান, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং তাদের সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় মানসম্মত শিক্ষা প্রদান নিশ্চিত করতে হবে।

স্কুলের শিক্ষার্থীরা বলেন, উপজেলা চেয়ারম্যান স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তিনি আনন্দ সহকারে আমাদের কাছ থেকে অনেক কিছু জিজ্ঞেস করেছে এবং পড়িয়েছেন। তাঁর কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম। উপজেলা চেয়ারম্যন স্যার বলেছেন, আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ পরিবার ও দেশের সম্পদ।

সততা ও নিষ্ঠা আমাদের সফলতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করে। স্যারের কথায় আমরা অনুপ্রাণিত হয়েছি।ব্যতিক্রমী এ পরিদর্শন ও ক্লাস সম্পর্কে প্রধান শিক্ষক বলেন, উপজেলা চেয়ারম্যান স্যার মাঝে মধ্যে ক্লাশে প্রবেশ করে পড়ালে ও বিদ্যালয়ে পরিদর্শনে আসলে নিয়ম শৃঙ্খলা ও জবাবদিহি বাড়বে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য