আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ প্রতিপাদ্য নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্প বাস্তবায়নকল্পে গাইবান্ধা জেলার মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের এক কর্মশালা বুধবার কালেক্টরেট সম্মেলন কক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ন-২ প্রকল্পের যৌথ উদ্যোগে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাহবুব হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির কর্মশালাটি সঞ্চালনা করেন এবং আশ্রয় প্রকল্পের উপকারভোগীদের সন-ানদের প্রাথমিক শিক্ষা প্রদান সংক্রান- জেলার তথ্য উপস্থাপন করেন। কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা একেএম ইদ্রিস আলী, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক তোফায়েল আহমেদ খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী, জেলা সমবায় কর্মকর্তা, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, দীপক কুমার পাল প্রমুখ। কর্মশালায় জেলা ও সাত উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পর্যায়ের বিভাগীয় কর্মকর্তা, এসিল্যান্ড ও সাংবাদিকরা উপসি’ত ছিলেন।

প্রধান অতিথি রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুুল ইসলাম বলেন, আশ্রয় থেকে আশ্রয়ন এই অনুভূতি নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রানি-ক জনগোষ্ঠীর আয়শ্রন প্রকল্পটি সারাদেশে বাস-বায়িত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের সার্বিক কল্যাণে যে স্বপ্ন দেখে ছিলেন মুজিববর্ষে তা বাস-বায়নের লক্ষ্যে আশ্রয়ন প্রকল্পের আওতায় ভূমিহীন নিরাশ্রয় পরিবারগুলোকে আশ্রয় দেয়ার উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয়েছে। তিনি এই প্রকল্পটি আন্তরিকতার সাথে বাস্ববায়ন করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য