দিনাজপুর সংবাদাতাঃ বিভ্রান্তিমূলক তথ্য ও মিথ্যা প্রচারনার মাধ্যমে কর্মচারীদের হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রগতিশীল কর্মচারী পরিষদের ব্যানারে তারা এই মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকাকে কোন কিছু না বলার পরেও জাহাঙ্গীর আলম নামে এক কর্মচারীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফাহিমা খানম।

বিষয়টি জানতে অভিযুক্ত জাহাঙ্গীর আলমের সাথে কথা বলা হলে তিনি বলেন, আমি ফাহিমা ম্যাডামকে গালিগালাজ করিনি। প্রথম যেদিন ছাত্ররা এসে আমাকে বলে যে আমি ফাহিমা ম্যাডামকে গালিগালাজ করেছি সেদিনই আমি জানতে পারি যে আমি ফাহিমা ম্যাডামকে গালিগালাজ করেছি। পরে ছাত্ররা আমাকে হেনস্থা করে। এসব ব্যাপারে আমি মোটেও কিছু জানি না। সেসব ছাত্রদের বিরুদ্ধে আমি লিখিত অভিযোগ দিয়েছি।

এব্যাপারে অধ্যাপক ড. ফাহিমা খানম বলেন, ১৬ ফেব্রুয়ারী বিকেল ৪ টায় প্রশাসনিক ভবনে বৈঠকে যাওয়ার সময় জাহাঙ্গীর ড্রাইভার আমাদের উপাচার্যকে উদ্দেশ্য করে খারাপ ভাষায় কিছু কথা বলেছে। আমাকে শুনিয়ে এটা বলা হয়েছে, বিষয়টি আমি রেজিষ্ট্রারকে বলেছি। পরের দিন আমাকে নাকি গালিগালাজ করেছে ছাত্রদের কাছে এমনটি শুনে আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনে অভিযোগ দায়ের করি।

এদিকে প্রশাসন কর্তৃক সমাজবিজ্ঞান বিভাগের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং বিভাগের সকল শিক্ষকদের অন্যায়ভাবে অপরাধী সাব্যস্ত করার অপচেষ্টার বিপক্ষে অবস্থান কর্মসূচী ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে সমাজবিজ্ঞান বিভাগের সাধারন শিক্ষার্থীরা। তারা জানায়, তাদের কয়েকজন শিক্ষককে অন্যায়ভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, যার সাথে ওইসব শিক্ষকরা জড়িত নয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য