দিনাজপুর সংবাদাতাঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে দিনাজপুর সরকারি কলেজে ‘বঙ্গবন্ধু ভলিবল টুর্নামেন্ট-২০২০’ উদ্বোধন করা হয়েছে। এতে অংশগ্রহণ করছে কলেজের ১৭ টি বিভাগের শিক্ষার্থীরা।

২৩ ফেব্রুয়ারী ২০২০ রোববার সকাল সাড়ে ১০ টায় কলেজ ক্যাম্পাসে প্রধান অতিথি হিসেবে ‘বঙ্গবন্ধু ভলিবল টুর্নামেন্ট-২০২০’ এর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ বলেন, মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে আমরা কলেজের অভ্যন্তরে বঙ্গবন্ধু ভলিবল টুর্নামেন্টের আয়োজন করেছি। মহান এই নেতার জন্মশত বার্ষিকী আগামী ১৭ই মার্চ একযোগে সারাদেশে পালিত হবে। সেদিন আমরা এই টুর্নামেন্টের চূড়ান্ত খেলাটি অনুষ্ঠিত করবো। খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ভলিবল টুর্নামেন্ট কমিটির আহবায়ক মো. আব্দুল মতিন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর আব্দুল জলিল আহমেদ, মুজিব বর্ষ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মো. ইদ্রিস মিয়া, শিক্ষক পরিষদের সম্পাদক মো. দাইমুল ইসলাম।

আলোচনা সভা শেষে কলেজের নাট্য ও সাংস্কৃতিক ঐক্য জোটের সদস্যদের আয়োজনে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ উদ্বোধনী খেলায় অংশগ্রহনকারী খেলোয়াড়দের সাথে পরিচিত হন। পরে প্রধান অতিথি বল নিক্ষেপের মাধ্যমে উদ্বোধনী খেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী খেলায় অংশ নেন কলেজের ইতিহাস বিভাগ (নীল জার্সি) বনাম ব্যবপস্থাপনা বিভাগ (সবুজ জার্সি)। নকআউট পদ্ধতির খেলায় ব্যবপস্থাপনা বিভাগকে ২-০ সেটে পরাজিত করে বিজয়ী হয় ইতিহাস বিভাগ। খেলা পরিচালনার দায়িত্বে রয়েছেন জেলা ক্রীড়া সংস্থার ভলিবল খেলোয়াড় মীম ও জাকির।

আয়োজক কমিটি জানান, কলেজের ১৭ বিভাগের শিক্ষার্থীরা এই খেলায় অংশ নিচ্ছে এবং প্রতিদিন একটি করে খেলা অনুষ্ঠিত হবে। চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে আগামী ১৭ই মার্চ।

‘বঙ্গবন্ধু ভলিবল টুর্নামেন্ট-২০২০’-এ অংশগ্রহণকারী ১৭ টি দল যথাক্রমে- ব্যবস্থাপনা বিভাগ, ইতিহাস বিভাগ, রসায়ণ বিভাগ, উদ্ভিদবিজ্ঞান বিভাগ, হিসাববিজ্ঞান বিভাগ, অর্থনীতি বিভাগ, পদার্থবিজ্ঞান বিভাগ, বাংলা বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, গণিত বিভাগ, ইংরেজি বিভাগ, ডিগ্রী (পাশ), উচ্চ মাধ্যমিক, দর্শন বিভাগ, সমাজবিজ্ঞান বিভাগ, ইসলামের ইতিহাস বিভাগ ও প্রাণিবিদ্যা বিভাগ।

উল্লেখ্য, খেলা চলাকালীন স্বেচ্ছাসেবী হিসেবে রেড ক্রিসেন্ট কলেজ ইউনিটের প্রাথমিক চিকিসা দল ও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে বিএনসিসি কলেজ ইউনিট এবং পুলিশ সদস্যরা সার্বক্ষনিক উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য