মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতাঃ নীলফামারীর সৈয়দপুরে ৩ দিন ব্যাপী জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পন্য ও প্রযুক্তি মেলা উদ্বোধন করা হয়েছে। ২৩ ফেব্রুয়ারী রবিবার সকাল ১১ টায় শহরের রেলওয়ে পুলিশ ক্লাবে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলীম।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) মোঃ জয়দুল ইসলাম, বাংলাদেশ লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির (বাশিমাস) কেন্দ্রীয় সভাপতি আব্দুর রাজ্জাক, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, রয়েলেক্স মেটাল ইন্ডাষ্ট্রিজ (নোয়া ব্রান্ড) এর ব্যবস্থাপনা পরিচালক রাজু কুমার পোদ্দার, এমপি রাবেয়া আলীমের ছেলে পেট্রো মেকানিক্যাল ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, বাশিমাস সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সদস্য শফিউল আলম বাবু প্রমুখ।

বাশিমাস সৈয়দপুর শাখার সভাপতি ও পৌর ১১ নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পুর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকার্স এসোসিয়েশনের সৈয়দপুর শাখা সভাপতি ও শাহজালাল ইসলামী ব্যাংকের সৈয়দপুর শাখা ব্যবস্থাপক মোঃ কারিমুল্লাহসহ বাশিমাস এর পাবনা, নওগাঁ, গাইবান্ধা, বগুড়া, যশোর, দিনাজপুর, রংপুর অঞ্চলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মেলায় প্রায় ৩৫টি স্টলে সৈয়দপুরের ক্ষুদ্র লাইন ইঞ্জিনিয়ারিং শিল্প প্রতিষ্ঠানের স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন শিল্প মেশিন ও যন্ত্রাংশ প্রদর্শন করা হয়েছে। এগুলে দেখে আমন্ত্রিত অতিথিবৃন্দ বিস্ময় প্রকাশ করে বলেন, এত উন্নতমানের মেশিন ও যন্ত্রাংশ যে লোকালভাবে উৎপাদন করা সম্ভব তা নিজ চোখে না দেখলে বিশ্বাস হতো না।

অথচ আমরা দেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে প্রয়োজনীয় মেশিন ও যন্ত্রাংশ বিদেশ থেকে অনেক উচ্চ মূল্যে ক্রয় করে আনি। এখন থেকে যদি প্রতিটি শিল্প প্রতিষ্ঠান মালিকরা সৈয়দপুরে উৎপাদিত এসব পন্য ও প্রযুক্তি ব্যবহার করেন তাহলে যেমন সাশ্রয় হবে তেমনি অতি অল্প সময়ে মান সম্পন্ন জিনিস পাবেন। সেসাথে দেশের অর্থনীতিতে ব্যাপক প্রভাব পড়বে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য