দিনাজপুর সংবাদাতাঃ চিরিরবন্দর উপজেলার ৭নং আউলিয়াপুকুর ইউনিয়নের চিবুক মাজিনা গ্রামে শতবর্ষের ঐতিহ্যবাহী চিবুকা দেবী মন্দির চত্বরে প্রতি বছরের ন্যায় এবারো ৩দিনব্যাপী শ্রীশ্রী শিব চতুর্দশী ব্রত বারুনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারী রোববার শ্রীশ্রী শিব চতুর্দশী ব্রত বারুনী মেলায় পুজার্চনা, গীতাপাঠ, গঙ্গাস্নান, প্রসাদ বিতরণ ও সংকীর্ত্তন এবং কবির গানের মধ্য দিয়ে বারুনী মেলার শেষ হয়।

শ্রীশ্রী চিবুক মন্দির পরিচালনা কমিটির সভাপতি দুলাল চন্দ্র রায়, সহ-সভাপতি প্রদীপ কুন্ড, সাধারন সম্পাদক বাবুল সরকার, সহ-সম্পাদক তপন বিশ্বাস, যুগ্ম সাধারন সম্পাদক প্রফুল্ল সরকার, কোষাধ্যক্ষ তাপস কুমার দাস ও আইন বিষয়ক সম্পাদক ডাঃ গোজেন্দ্র নাথ রায় বলেন, শতবছর ধরে এই চিবুক মন্দিরে ভক্তবৃন্দ প্রতি শিব চতুর্দশী ব্রত বারুনী মেলায় বারুনী স্নান ছাড়াও অস্থি ক্ষেপন, উপনয়ন, পিতৃ-মাতৃ তর্পন, শিব মস্তকে জলদানসহ গীতা পাঠ, কবিগান ও কীর্তন চলে আসছে। এছাড়া সেখানে বিভিন্ন ধরনের জিনিসপত্র বিক্রয়ের জন্য বড় মেলা অনুষ্ঠিত হয়।

শিব অর্থে মঙ্গল, সৃষ্টিকে রক্ষা করার জন্য অমঙ্গলকে সংহার করেন বাবা ভোলা নাথ। তাই আমরা ফাল্গুন মাসে কৃষ্ণপক্ষে চতুর্দশী তিথিতে শিব পুজা করে আসছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য