বিরামপুরঃ বিরামপুর থানায় পুলিশের সেবা সহজতর করার লক্ষ্যে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য স্বতন্ত্র হেল্প সার্ভিন ডেস্ক উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২২ ফেব্রুঃ) বিকেলে এ সেবার উদ্বোধন করেন, দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম বার।

এ উপলক্ষ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম বার, বিরামপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান, ওসি (তদন্ত) মতিয়ার রহমান।

এসময় বিরামপুর প্রেসক্লাবের সভাপতি শাহিনুর আলম শাহীন, সাধারণ সম্পাদক মশিহুর রহমান, দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের সভাপতি আকরাম হোসেন সাংবাদিক রায়হান কবীর চপল, নজরুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

চিরিরবন্দরঃ “মুজিববর্ষের অঙ্গীকার- পুলিশ হবে জনতার” এ প্রতিপাদ্যকে লালন করে দিনাজপুরের চিরিরবন্দরে থানা পুলিশের উদ্যোগে বয়ষ্ক, শিশু, নারী ও প্রতিবন্ধী আলাদা হেল্প ডেস্ক চালু করা হয়েছে। গতকাল শনিবার সকালে দিনাজপুর জেলা পুলিশ সুপার বিপিএম,পিপিএম (বার) মোহাম্মদ আনোয়ার হোসেন আনুষ্ঠানিকভাবে এই নতুন সেবা ডেক্সের উদ্বোধন করেন। বয়ষ্ক, শিশু, নারী ও প্রতিবন্ধী বান্ধব হেল্প ডেস্ক এর অফিসার হিসাবে সহকারী উপ-পরিদর্শক এএসআই মোছা: মনিরা খাতুনকে মনোনীত করেন ।

এ দায়িত্ব পালনের জন্য উপ-পরিদর্শক এএসআই মনিরা খাতুন সকলের সহযোগিতা কামনা করেন । তিনি বলেন এ হেল্প ডেস্ক এর মাধ্যমে আমি আরো বেশী বয়ষ্ক, শিশু, নারী ও প্রতিবন্ধীদের সেবা প্রদান করতে পারবো বলে বিশ্বাস করি। এ ব্যাপারে দিনাজপুর জেলা পুলিশ সুপার বিপিএম, পিপিএম (বার) মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, “মুজিব বর্ষের অঙ্গীকার- পুলিশ হবে জনতার” পুলিশ-জনতা একাকার হয়ে চিরিরবন্দর তথা দেশ থেকে অপরাধ নির্মূল করতে হবে।

তাই চলমান মুজিববর্ষের সন্মানে চিরিরবন্দর থানায় স্থাপন করা হয়েছে এই আলাদা সেবা ডেক্স। এ সেবা ডেক্স চালু করণের মাধ্যমে সমাজের বয়স্ক নারী-শিশু-পুরুষ ও প্রতিবন্ধীদের সেবা কার্যক্রমে গতিশীলতা আসার পাশাপাশি তাদের সম্মান বৃদ্ধি পাবে। এ সময় চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকারসহ থানার সকল অফিসারগন উপস্থিত ছিলেন।

ফুলবাড়ীঃ মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ী থানা পুলিশের উদ্যোগে নারী-শিশু ও প্রতিবন্ধীদের সহায়তার জন্য ‘সহায়তা কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

“মুজিব বর্ষের অঙ্গীকার” “পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে শনিবার সকাল ১১টায় ফুলবাড়ী থানায় নারী-শিশু ও প্রতিবন্ধীদের সহায়তার জন্য এই ‘সহায়তা কেন্দ্র উদ্বোধন করেন ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ ওসি মো: ফকরুল ইসলাম।

এ সময় ওসি ফকরুল ইসলাম বলেন, আমাদের সমাজে নারীরা বেশি হয়রানির শিকার হন। তখন ওই সকল নারী ও শিশুদের সঙ্গে স্বীকারোক্তিমূলক কথা বলতে হলে অন্যের দারস্থ হতে হয়। সে ক্ষেত্রে এই সহায়তা কেন্দ্র আমাদের জন্য সুফল বয়ে আনবে। নারী-শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীরা সহজে যাতে সেবা পায় সেদিকে লক্ষ্য রেখে পুলিশ বাহিনী একযোগে কাজ করছে, এই ধারাবাহিকতায় ফুলবাড়ী থানা পুলিশ এই সেবা অব্যহত রাখবে। যাতে কেউ পুলিশ এর সেবা থেকে বঞ্চিত না হয়। জনগন যাতে সঠিক সেবা পায়,আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

তিনি বলেন, একজন অসহায় নারী যে কোনো সমস্যার শিকার হলে তারা পুরুষ মানুষের কাছে কথা বলতে লজ্জাবোধ করে। তাই তাদের সার্বিক সহযোগিতা করার জন্য আমাদের একজন নারী পুলিশ কর্মকর্তা ওই সহায়তা কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

এ সময় উপস্থিত ছিলেন,ফুলবাড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মাহামুদুল হাসান, পিএসআই কমল,পিএসআই সাগর ও সার্ভিস ডেস্ক এর মোছাঃ রেজিয়া।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য