আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি গাইবান্ধা জেলা শাখার সম্মেলন শনিবার (২২ ফেব্রুয়ারি) সিপিবি জেলা কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়।

হাজী একরাম হোসেন বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা, সহ-সভাপতি কল্লোল বনিক ও সদস্য আরিয়ফুল ইসলাম নাদিম।

সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশের ৬ কোটি মানুষই ক্ষেতমজুরসহ গ্রামীন মজুর। সংখ্যাগরিষ্ঠ এই জনগোষ্ঠী সমাজে সরবচেয়ে অবহেলিত, বঞ্চিত, অত্যাচারিত। সাংবিধান স্বীকৃত মৌলিক অধিকার থেকে তারা বঞ্চিত। বক্তারা আরো বলেন, রাষ্ট্রের এই বিশাল জনগোষ্ঠীকে পিছিয়ে ফেলে বর্তমান সরকার তথাকথিত উন্নয়নের ফিরিস্তি দিয়ে বেড়াচ্ছেন।

বক্তারা অবিলন্বে ক্ষেতমজুরদের জন্য পল্লী রেশনিং চালু করে ক্ষেতমজুরসহ গরিব মানুষকে ৫টাকায় চাল আটা, চিনি, লবন, ১৫ টাকায় কেরোসিন, ৩০ টাকায় ভোজ্যতেল সরবরাহের দাবি জানান।

সম্মেলনে সংহতি জানিয়ে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ক্ষেতমজুর কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান মইশ্যাল, সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, কৃষক সমিতির জেলা সভাপতি সুভাষ শাহ রায়, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমুদুল গনি রিজন, সিপিবি পলাশবাড়ি শাখার সাধারণ সম্পাদক আদিল নান্নু, ক্ষেতমজুর নেতা ওয়াহেদুন্নবী মিলন, নিবারণ, গোলজার, সাবেক ছাত্রনেতা প্রদীপ বর্মন, ছাত্র ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক ওয়ারেছ সরকার প্রমূখ।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে সিপিবি জেলা কার্যালয়ে এসে শেষ হয়। পরে হাজী একরাম হোসেন বাদলকে সভাপতি ও তপন দেবনাথকে সাধারণ সম্পাদক করে ২১সদস্য বিশিষ্ট ক্ষেতমজুর সমিতি জেলা কমিটি গঠন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য