দিনাজপুর সংবাদাতাঃ যথাযোগ্য মর্যাদায় এবং নানা আয়োজনে দিনাজপুরের খানসামায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে খানসামা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ও নীরবতা পালনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয় এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া হয়।

প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী, এমপি।

এরপরে ভাষা শহীদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, খানসামা উপজেলা চেয়ারম্যান আবু হাতেম, উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোস্তফা শাহ ও সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, অফিসার ইনচার্জ আব্দুল মতিন প্রধান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন।

পরে খানসামা উপজেলা স্বাস্থ্য বিভাগ, অফিসার্স ক্লাব, পল্লী বিদ্যুৎ বিভাগ,পাকেরহাট প্রেসক্লাব, উপজেলা ছাত্রলীগ,পাকেরহাট ড্রাইভার কল্যাণ সমিতি, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শ্রমিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে প্রভাতফেরি ও সারাদিন ব্যাপী আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে উপজেলা প্রশাসন ও বিভিন্ন প্রতিষ্ঠান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য