হিলি (দিনাজপুর) সংবাদাতাঃ দিনাজপুরের হিলি সীমান্তে শ্রদ্ধাঞ্জলী বিনিময়ের মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারতের যৌথভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার সকাল ৯টায় হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্যরেখায় বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতের পক্ষে ভারতের উজ্জীবন সোসাইটির সাধারন সম্পাদক সুরুজ দাস ও বাংলাদেশের পক্ষে মুক্তিযোদ্ধা লিয়াকত আলি শ্রদ্ধাঞ্জলি বিনিময় করেন। পরে সেখানে দুদেশের শিল্পিরা কবিতা আবৃতি ও গান পরিবেশন করেন। এর পরে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরন করা হয়।

হিলি সীমান্তে যৌথভাবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে -Dinajpur, Dinajpur news, দিনাজপুর, দিনাজপুর নিউজ, বাংলা, বাংলানিউজ bangle, banglanews, Rangpur District, Kurigram District, Panchagarh District, Nilphamari District, Gaibandha District, Thakurgaon District, Lalmonirhat District, রংপুর জেলা, কুড়িগ্রাম জেলা, পঞ্চগড় জেলা, নীলফামারী জেলা, গাইবান্ধা জেলা, ঠাকুরগাঁও জেলা, লালমনিরহাট জেলা Bangladesh, বাংলাদেশ I+এর পরে বিজিবি ও বিএসএফকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এসময় বক্তারা সীমান্তে কাটাতারের বেড়া দিয়ে দুদেশকে বিভাজন করতে পারলেও আমাদের মন, আতœাকে ও ভাষাকে বিভাজন করতে পারেনি, বাংলা ভাষা বাঙালির ভাষা সব থেকে গর্বের বিষয় জন্মের পর থেকে আমরা এই ভাষাতে কথা বলি।

এপার বাংলা ওপার বাংলা নয় অভিক্ত বাংলা সাবেক বাংলা আমাদের বাংলা বলে মন্তব্য করেন তারা। গত বছরে আনুষ্ঠানিকভাবে উদযাপন করলেও এবারে হয়নি তবে আগামীতে আবারও একসাথে উদযাপনের আশা তাদের। এসময় সেখানে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটন, জয়েন্ট মুভমেন্ট করিডোরের আহবায়ক নবকুমার দাশসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য