আনোয়ার হোসেন আকাশ রাণীশংকৈলঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে মহান শহীদ দিবস ও আনÍর্জাতিক মাতৃভাষা দিবস বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে।

রাত ১২টা ১ মিনিটে প্রথমে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী আফরিদা এবং তাঁর পরই উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না ও উপজেলা মুক্তিযোদ্বা সংসদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় নেপথ্যে বাজছিল অমর একুশের কালজয়ী গান, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী…’।

সরকারীভাবে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার না থাকায় রাণীশংকৈল ডিগ্রী কলেজ শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্বা নিবেদনের জন্য সরকারী ভাবে আয়োজন করে উপজেলা প্রশাসন। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

এরপর ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সাংসদ ইয়াসিন আলী,উপজেলা ও পৌর আ’লীগ শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর প্রেস ক্লাব, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, থানা,। পরে একে একে বিভিন্ন রাজনৈতিক দল, সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, শ্রমিক, কৃষক সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ। ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ মিনারের বেদি। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদনের পরই শহীদ মিনার সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

সকালে বিএনপি সহ বিভিন্ন এনজিওগুলো শহীদদের শ্রদ্বা নিবেদন করেন। সকাল সাড়ে ৮টায় শহীদ মিনার প্রাঙ্গণে শিশু শিক্ষার্থীদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা এবং পরিশেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে ভাষা দিবসের কর্মসুচির সমাপ্ত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য