১৮ ফেব্রুয়ারি, রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্কুল এ্যান্ড কলেজের খেলার মাঠে অনুষ্ঠিত হয়। স্কুল এ্যান্ড কলেজের সভাপতি ও রংপুর চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মোছাঃ রোকসানা বেগম।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে বরণ, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা পাঠ, প্রধান অতিথি, সভাপতি ও অধ্যক্ষ কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন, বেলুন উড়িয়ে প্রতিযোগিতার শুভ উদ্বোধন এবং স্কুল এ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীদের মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনের মাধ্যমে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে রংপুর মেট্রোপলিন পুলিশের পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ, বিপিএম বলেন, দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। তিনি ছাত্র-ছাত্রীদেরকে মাদকাসক্তি, জঙ্গি ও সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম এর আসক্তি থেকে দূরে থাকতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি ছাত্র-ছাত্রীদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা লালনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের আহ্বান জানান।

পরিশেষে তিনি বলেন, আজ এ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা মুজিব বর্ষ, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে যে ডিসপ্লে ও যেমন খুশি তেমন সাজো প্রদর্শন করেছে তা অত্যন্ত মনোমুগ্ধকর। তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন খুব সুন্দর ও আকর্ষণীয় হওয়ায় এবং অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে ব্যক্তিগতভাবে এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে স্কুল এ্যান্ড কলেজের সভাপতি ও রংপুর চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল, ক্রীড়াই গড়ে তোলে আত্মমনোবল। তাই তিনি ছাত্র-ছাত্রীদের শারীরিক- মানসিক প্রশান্তি ও বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় মনযোগী হওয়ার আহ্বান জানান। পরিশেষে তিনি অনুষ্ঠানের প্রধান অতিথিকে শত ব্যস্ততার মাঝেও এই অনুষ্ঠানে যোগদান করার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

আন্ত:হাউজ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান শেষে বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, সভাপতি, চেম্বারের কর্মকর্তা ও ডাইরেক্টরবৃন্দ, স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ এবং চেম্বারের ক্রীড়া ও সংস্কৃতিক উপ-পরিষদের আহ্বায়ক ও সদস্যবৃন্দ।

উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, ক্রীড়া ও সংস্কৃতি উপ-পরিষদের আহ্বায়ক ও চেম্বারের সহ-সভাপতি মনজুর আহমেদ আজাদ, চেম্বারের পরিচালকবৃন্দের মধ্যে মোঃ আজিজুল ইসলাম মিন্টু, পার্থ বোস, মোঃ হাবিবুর রহমান রাজা, মোঃ আমজাদ হোসেন চৌধুরী, মোঃ শাহজাহান বাবু, মোঃ রিয়াজ শহিদ শোভন, মোঃ ওবায়দুর রহমান রতন, মোঃ জুলফিকার আজিজ খান ভুট্টু, প্রণয় বণিক, চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর ও ক্রীড়া ও সংস্কৃতি উপ-পরিষদের সদস্যবৃন্দ, সাবেক কর্মকর্তা ও পরিচালকবৃন্দ,স্কুল এ্যান্ড কলেজের শিক্ষক/শিক্ষিকাবৃন্দ, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য