দিনাজপুর সংবাদাতাঃ মুক্তিযুদ্ধে রনাঙ্গনের লড়াকু সৈনিক, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সদস্য সিনিয়র আইনজীবী, শহর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা আশরাফ হোসেন চৌধুরীর জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে।

১৭ ফেব্রুয়ারী সোমবার দুপুর ২টায় দিনাজপুর শহরের ইকবাল স্কুল মাঠে মরহুমের প্রথম জানাজা নামাজ শেষে জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় জানাযার পুর্বে বীরমুক্তিযোদ্ধা আশরাফ হোসেন চৌধুরীকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম ও সদর উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম মাগফুরুল হাসান আব্বাসীর নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল গার্ড অব অনার প্রদান করেন। পরে ফরিদপুর গোরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়।

উল্লেখ, মরহুম আশরাফ হোসেন চৌধুরী বৃটিশ বিরোধী আন্দোলনের সংগঠক এবং তৎকালীন আজাদ হিন্দ ফৌজের এরিয়া কমান্ডার, অভিভক্ত বাংলা নিখিল ছাত্র ফেডারেশনের সদস্য, মুক্তিযুদ্ধকালীন ভারতের কুশুমুন্ডি থানার বটেশ্বর মুক্তিফোজ ক্যাম্পের ইনচার্জ ও মুক্তিবাহিনীর ট্রেনিং কমান্ডার এবং শরণার্থী শিবিরের অধ্যক্ষ ও স্বাধীনতা পরবর্তীতে দিনাজপুর শহর আওয়ামীলীগের সাবেক সভাপতি ছিলেন।

তিনি ১৯৪৭ সালে ঠাকুরগাও হরিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরবর্তীতে বিরল থানাধীন মকলেছপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। তিনি দিনাজপুর পৌরসভার সচিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি ১৯২৪ সালে ১ জানুয়ারী পশ্চিম ভারতের উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদের কমলবাড়ী গ্রামে জন্মগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য