জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ ১৭ ফেব্রুয়ারী সোমবার মধ্যরাত থেকে ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে নীলফামারী। এ কারণে দৃষ্টিসীমা কম থাকায় সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকায় প্রায় আড়াই শতাধিক যাত্রী আটকা পড়েছে। একই অবস্থা দেখা গেছে সড়ক ও রেলপথের পরিবহন যাতায়াতে।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস জানায়, (সকাল ১০টা) ঘন কুয়াশার কারণে এ অঞ্চলে দৃষ্টিসীমা রয়েছে মাত্র ২০০ মিটারের কম। গত দুই দিন থেকে ঘন কুয়াশার কারনে এ অবস্থা চলছে বিমানবন্দরে। এতে সকালের ফ্লাইটগুলো প্রায় ২ ঘন্টা দেরিতে চলাচল করছে।

ঘন কুয়াশার কারনে সৈয়দপুর-ঢাকা রুটে চলাচলকারী উড়োজাহাজের সিডিউল বিপর্যয় হয়েছে। বেলা ২টা পর্যন্ত কোন উড়োজাহাজ সৈয়দপুর বিমানবন্দরে অবতরন না করায় ঢাকাগামী ৪টি উড়োজাহাজের আড়াই শতাধিক যাত্রী আটকা পড়েছে। অপরদিকে আন্তর্জাতিক শাহজালাল বিমানবন্দরে একই সংখ্যক সৈয়দপুরগামী যাত্রী আটকা পড়েছে।

এদিকে মহাসড়কে যানবাহন চলাচল করছে ধীরগতিতে। সর্বোচ্চ ৪০ কিলোমিটার গতিতে চলছে বাহনগুলো। এতে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌছাতে পারছেনা দূরপাল্লার কোচগুলো। সিডিউল মেনে চলছে না ট্রেনগুলো।

ঘন কুয়াশা পড়লেও গতকাল রবিবারের চেয়ে তাপমাত্রা ২ ডিগ্রী বেড়েছে। সোমবার এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ ডিগ্রী সেলসিয়াস।

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুশান্ত দত্ত জানান, ঘন কুয়াশা কেটে গেলে বিমান চলাচল স্বাভাবিক হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য