আজ শনিবার দুপুরে উপজেলার গোলনা ইউনিয়নে নীলফামারী জেলা প্রশাসক ও সামাজিক বন বিভাগ রংপুর আয়োজিত প্রস্তাবিত ইকো পার্ক এলাকা পরিদর্শন ও সামাজিক বনায়নে উপকার ভোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেন মানুষের বিনোদনের জন্য জলঢাকায় ইকো পার্ক নির্মাণ হবে। জলবায়ু ও পরিবেশ রক্ষায় বর্তমান সরকার কাজ করছে। পরিবেশ রক্ষায় ইটভাটা বন্ধসহ তামাক চাষ থেকে এ অঞ্চলের মানুষকে বিরত থাকার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ মেজর অব: রানা মোহাম্মদ সোহেল, মুক্তিযোদ্ধা আবতাফ উদ্দিন সরকার সংসদ সদস্য নীলফামারী-১, জিয়াউল হাসান এনডিসি সচিব বন পরিবেশ ও জলবায়ু মন্ত্রনালয়, সফিউল আলম চৌধুরী প্রধান বনসংরক্ষন বন অধিদপ্তর মাহমুদ হাসান অতি: সচিব (পরিবেশ) পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, আহমদ শামীম আল রাজী অতি: সচিব (উন্নয়ন) পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, শুভেচ্ছা বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, উপজেলা আ:লীগ সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গোলনা ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবির।

মন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, ৭৬ একর জমির উপর প্রস্তাবিত ইকো পার্কটি নির্মাণ হলে এ অঞ্চলের মানুষের সম্ভাবনার দুয়ার উন্মোচন হবে। তিনি বলেন সৈয়দপুর বিমানবন্দরকে আর্ন্তজাতিক মানের বিমান বন্দর করার কাজ দ্রুত এগিয়ে চলছে। নীলফামারী জেলাকে অর্থনৈতিক জোন করার আশ্বাস দিয়ে মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া প্রার্থনা করেন সকলে নিকট। এর আগে ৩৭ জন উপকার ভোগীদের মাঝে ৪ লক্ষ ৮২ হাজার টাকার চেক বিতরণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য