আজিজুল ইসলাম বারী, লালমনিরহাটঃ কেমিক্যাল দিয়ে গুড় তৈরি করার অপরাধে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মাসুদ রানা (৩০) নামে এক কারিগরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বাড়ির মালিকের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন। এর আগে গত সোমবার মধ্যরাতে উপজেলার সারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনসুর আলীর বাড়িতে এ অভিযান পরিচালনা করেন তিনি।

সাজাপ্রাপ্ত মাসুদ রানা কালীগঞ্জ উপজেলার উত্তর মুসরত মদাতি গ্রামের মোহাম্মদ আলী পঁচা শেখের ছেলে।

পুলিশ জানান, দীর্ঘদিন থেকে উপজেলার সারপুকুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মনসুর আলীর বাড়ি ভাড়া নিয়ে একটি চক্র বিভিন্ন কেমিক্যাল দিয়ে গুড় তৈরি করছে এমন সংবাদের ভিত্তিতে ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন অভিযান পরিচালনা করেন। পরে কারিগর মাসুদ রানাকে আটক করে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা এবং বাড়ির মালিক মনসুর আলীর ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, তৈরিকৃত শতাধিক টিন গুড় ধ্বংস করে কারখানা মালিক নুর মোহাম্মদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য