দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সেণ্ট যোসেফস্ স্কুলে বাস্কেট বল গ্রাউন্ড উদ্বোধন করা হয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঠ মুখি করার উদ্দ্যেশে ও খেলার প্রতি মনোভাব বাড়ানোর লক্ষে অত্র বিদ্যালয়ের মাঠে বাস্কেট বল গ্রাউন্ডটি তৈরী করা হয়। বাস্কেট বল গ্রাউন্ডটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সানিউল ফেরদৌস।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শচীন চাকমা, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য প্রনয় রোজারিও, সেণ্ট যোসেফস্ স্কুলের প্রধান শিক্ষক সিস্টার খ্রীষ্টিনা লিপি দেশাই, বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

বাস্কেট বল গ্রাউন্ডটি আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সানিউল ফেরদৌস বলেন, বর্তমানে বিদ্যালয়ের শিক্ষার্থীরা রোবট যন্ত্রের ন্যায় বেড়ে উঠছে, তাদের রোবট যন্ত্রের মত বেড়ে উঠতে দেওয়া যাবে না, এই পথ থেকে ফিরিয়ে আনার উত্তম পথ হচ্ছে খেলাধুলার প্রতি মনোযোগি করা। খেলার প্রতি মনোযোগ থাকলে খারাপ অভ্যাস থেকে বিরত থাকবে, শরীর সুস্থ্য থাকবে এবং মাদক থেকে দুরে থাকবে। তাই প্রতিটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্ব দেওয়া উচিৎ, আর এ জন্য শিক্ষকদের পাশাপাশি পিতা-মাতা ও অভিভাবকদে ভুমিকা সব চেয়ে বেশি বলে আমি মনে করি।

উল্লেখ্য যে, বাস্কেট বল খেলার জন্য বাস্কেট বল গ্রাউন্ড দিনাজপুরে ২টি শিক্ষা প্রতিষ্ঠান সেণ্ট যোসেফস্ স্কুল এবং সেন্ট ফিলিপস্ হাই স্কুল এন্ড কলেজ ছাড়া অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে নেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য